দেশজুড়েপ্রধান শিরোনাম

আত্মসাতের ২৩ লাখ টাকাসহ উচ্চমান সহকারী আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গ্রাহকের আমানত থেকে আত্মসাত করা ২২ লাখ ৮৭ হাজার টাকাসহ নওগাঁ জেলা সঞ্চয় অফিসের উচ্চমান সহকারী হাসান আলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের তদন্ত দল এ অভিযান পরিচালনা করেন।

তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন তথ্য নিশ্চিত করে বলেন, এর আগে নওগাঁয় জাতীয় সঞ্চয় অধিদপ্তরে গ্রাহকের প্রায় ২ কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়েছে। বিভাগীয় অডিটে বিষয়টি প্রকাশ্যে আসার পর এ ঘটনায় অফিস সহায়ক সাদ্দাম হোসেনকে দায়ী করেন কর্মকর্তারা। ঘটনাটি অনুসন্ধানে নেমেছে দুদক। গ্রাহকের টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়ার পর নওগাঁ সঞ্চয় অধিদপ্তরের ভারপ্রাপ্ত সঞ্চয় কর্মকর্তা নাসির হোসেন বাদী হয়ে গত ১৫জুন অফিস সহকারী সাদ্দাম হোসেনের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

বুধবার বিকেল ৫টায় জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরো’র উচ্চমান সহকারী উক্ত হাসান আলীকে গ্রেফতার করে পুলিশে সোপর্দ করা হয়। নওগাঁ সদর থানার পুলিশ তাকে জেল-হাজতে প্রেরণ করে।

উল্লেখ্য, নওগাঁ সঞ্চয় অধিদপ্তর অফিসে ২০১৪ সাল থেকে অফিস সহায়ক পদে কর্মরত ছিলো সাদ্দাম হোসেন। ২০১৮ সালের ডিসেম্বর মাস থেকে হঠাৎ করে অফিসে আসা বন্ধ করে দেন তিনি। এরপর ৭ মাস অফিসে আসেনি। সাদ্দাম বেশকিছু আমানতের হিসাবের রেকর্ড না রেখে গ্রাহককে ভুয়া সিল-স্বাক্ষরে রশিদ দিয়েছেন। এধরনের বিভিন্ন পন্থায় ২ কোটি ২৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close