দেশজুড়ে

আদম তমিজিকে রিহ্যাবে পাঠানো হয়েছে: হারুন

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাইবার নিরাপত্তা আইনের মামলায় ব্যবসায়ী আদম তমিজি হককে গ্রেফতারের পর রিহ্যাবে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি প্রধান হারুন অর রশীদ। রোববার (১০ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে একথা জানান তিনি।

এর আগে শনিবার (৯ ডিসেম্বর) নিজ বাসা থেকে আলোচিত এই ব্যবসায়ীকে গ্রেফতার করে ডিবি।

ডিবি প্রধান বলেন, ব্যবসায়ী আদম তমিজিকে পুলিশের তত্ত্বাবধানে রিহ্যাবে পাঠানো হয়েছে। ডাক্তারি রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তার কথাবার্তা অসংলগ্ন। তবে তমিজি সত্যিকারের অসুস্থ কিনা, তা জানতেই ডাক্তারের কাছে পাঠানো হয়েছে। যদি সুস্থ প্রমাণিত হন, তখন তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

ডিবি প্রধান বলেন, পাসপোর্ট পুড়িয়ে আদম তমিজি দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। রাষ্ট্র ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। সেসব তিনি আদৌ সজ্ঞানে করেছেন কিনা, তা তাকে জিজ্ঞাসা করা হবে। যদি তিনি সজ্ঞানে করে থাকেন, তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ডিবি প্রধান আরও বলেন, তমিজি আমেরিকার নেভির কাছে নিরাপত্তা চেয়েছিলেন। বলেছিলেন, তার মা ইহুদি। বাংলাদেশে ব্যবসা করে তিনি বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়েছেন। এছাড়া তিনি সোশ্যাল মিডিয়ায় এসে রাষ্ট্র ও সরকারবিরোধী কথাও বলেছেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close