খেলাধুলা

আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ ধোনির !

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিশ্বকাপের পর থেকে স্বেচ্ছা অবসরে রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ছুটি নিয়েছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজেও।

এরই মাঝে ফিসফাস শুরু হয়েছে,জাতীয় দলে আর সুযোগ পাবেন না ধোনি। বিশেষত ভারতের প্রধান নির্বাচকের কথায় এ গুঞ্জনের পালে জোর হাওয়া লেগেছে। বাংলাদেশের বিপক্ষে দুই সিরিজের দল ঘোষণার পর সংবাদমাধ্যমে কথা বলেন টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। তিনি বলেন, বিশ্বকাপের পর আমরা শুধু রিশভ পন্তকে নিয়ে ভাবছি। তরুণদের প্রতি আমাদের আস্থা রয়েছে। সবার কাছে সেই বার্তা পৌঁছে দিতে চাই।

প্রধান নির্বাচকের এমন ভাষ্যের পর ধোনির আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে গেছে বলে মনে করছেন অনেক ক্রিকেটবোদ্ধা। তাদের ধারণা, নতুন প্রজন্মকে সুযোগ দিতে আর ধোনির ব্যাপারে ভাববে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল ঘোষণা করেন এমএসকে প্রসাদ। এসময় তাকে ধোনির ব্যাপারে কমপক্ষে চারবার প্রশ্ন করা হয়। সাংবাদিকদের প্রশ্নের জবাবে ক্যাপ্টেন কুলকে বিশ্রাম বা বাদ দেয়ার কোনোটিই নির্দিষ্ট করে বলেননি প্রসাদ। বরং একটু ঘুরিয়ে উত্তর দিয়েছেন তিনি।

প্রসাদের কথায়, বিশ্বকাপের পর আমি স্পষ্ট করে দিয়েছিলাম,আমরা সামনের দিকে তাকাতে চাই। তাই তরুণ খেলোয়াড়দের সুযোগ দিচ্ছি, যেন তারা দলে নিজেদের জায়গা পাকাপোক্ত করতে পারে। রিশভ পন্ত ভালো করছে। এছাড়া ব্যাকআপ উইকেটরক্ষক সঞ্জু স্যামসনও নিজেকে তৈরি করে ফেলেছে। আমি নিশ্চিত, আপনারা আমাদের পরিকল্পনাটা বুঝতে পেরেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ধোনি ফিরতে চাইলে কী পদক্ষেপ নেয়া হবে? এমন প্রশ্নের জবাবে মাহির কোর্টেই বল ঠেলে দেন প্রসাদ। তিনি বলেন, এটা পুরোপুরি ধোনির ব্যক্তিগত ব্যাপার। সে যা চাইবে তাই হবে।

প্রধান নির্বাচকের এমন বক্তব্যে স্পষ্ট,ভবিষ্যতের জন্য তরুণদের প্রস্তুত করার দিকে মনোযোগী বিসিসিআই। ফলে ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে অবসর না নিলেও নীল জার্সিতে ধোনির ফেরার সম্ভাবনা ক্ষীণ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close