খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় জানালেন স্টুয়ার্ট বিনি

ঢাকা অর্থনীতি ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় বললেন ভারতের অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি। পাঁচ বছর ভারতীয় দলের বাইরে। আইপিএলেও খেলেছেন বেশ কিছুদিন আগে। আজ সোমবার অবসরের ঘোষণা দিয়েছেন সাবেক এই অলরাউন্ডার।

ক্রিকবাজের খবরে জানা গেছে, সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন স্টুয়ার্ট বিনি। ভারতীয় দলের হয়ে ১৪টি ওয়ানডে, ৬ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

স্টুয়ার্ট বিনির ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে। সেই ম্যাচে ৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

১৯৮৩ বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার রজার বিনির পুত্র তিনি। অবশ্য ক্রিকেটীয় রেকর্ড, মাঠের পারফরম্যান্স কোনো কিছু দিয়েই ভারতের ক্রিকেটে তিনি বিরাট কিছু নন। তবে ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে সেরা বোলিং স্পেলটাই তাঁর দখলে।

এক বিবৃতিতে স্টুয়ার্ট বিনি বলেন, ‘ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে আন্তর্জাতিক মঞ্চে খেলার সুযোগ পাওয়াটা আমার জীবনের সবচেয়ে বড় অনুভূতি। গোটা যাত্রাপথে ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআইয়ের থেকে পাওয়া সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। ধন্যবাদ জানাই কর্ণাটকের ক্রিকেট সংস্থাকে। নিজের রাজ্যের ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়া এবং ট্রফি জেতা গর্বের।’

২০১৪ সালে ভারতীয় দলে প্রথম ডাক পেয়েছিলেন স্টুয়ার্ট বিনি। তিন ফরম্যাটে তাঁর ব্যাট থেকে যথাক্রমে ১৯৪, ২৩০ ও ৩৫ রান এসেছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে যথাক্রমে ৩, ২০ ও ১ উইকেট নিয়েছেন।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে মোট ৯৫টি ম্যাচ খেলেছেন কর্ণাটকের এই ক্রিকেটার। ৮৮০ রান করার পাশাপাশি ২২টি উইকেট নিয়েছেন স্টুয়ার্ট।

/আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close