খেলাধুলা

আপতত দেশে হচ্ছে না কোন ক্রিকেট ম্যাচ

ঢাকা অর্থনীতে ডেস্ক: বাংলাদেশের মাটিতে শীঘ্রই ক্রিকেট খেলা মাঠে গড়াচ্ছে না- এমন দুঃসংবাদটা দিলেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কারণটা ওই করোনা ভাইরাসই। দেশে কোভিড নাইন্টিন পরিস্থিতির উন্নতি না হওয়ায় কোন ধরণের ঝুঁকি নিতে চান না বিসিবি বস।

শনিবার (১৩ আগস্ট) গণমাধ্যমে পাপন বলেন, দুই পরিস্থিতিতে দেশে ক্রিকেট শুরু হতে পারে। এক, করোনা পরিস্থিতির উন্নতি হতে হবে। অথবা ভ্যাকসিন আসতে হবে। নতুবা খেলা শুরু করার মতো কোন কারণ আমি দেখি না। পরিস্থিতি উন্নতি করলে অবশ্যই খেলা শুরু করে দিবো আমরা। এখন তো ইংল্যান্ড ছাড়া আর কোথাও খেলা হচ্ছে না। সুতরাং শুধু শুধু সাহস দেখানোর কোন মানে হয় না।

মার্চেই শুরু হয়ে কয়েক রাউন্ড শেষে স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার লিগ। সবাই আশা করছিলেন, শীঘ্রই হয়তো শুরু হবে সেটি। বছরের শেষদিকে বিপিএল আয়োজনের কথা শোনাও যাচ্ছিলো ক্রিকেটপাড়ায়। ক্রিকেটাররা আস্তে আস্তে অনুশীলনে ফিরতে শুরু করায় অনেকেই মনে করেছিলেন, হয়তো ঘরোয়া ক্রিকেটের কথা বিবেচনায় আনবে বিসিবি। তবে সবকিছুই নাকচ করে দিলেন বিসিবি বস।

তিনি বলেন, এই মূহুর্তে বাংলাদেশে খেলা আয়োজন করা সম্ভব বলে আমার মনে হয় না। আইপিএলের মতো টুর্নামেন্ট ভারতীয়রা দেশে করতে পারছে না। একজন পজেটিভ হলেই তো সব শেষ। আজকে নেগেটিভ আছি কালকে যে পজেটিভ হয়ে যাবো না তার কোন গ্যারান্টি নেই। কাজেই নিশ্চয়তা যেহেতু নেই আমরা অত্যন্ত সতর্কভাবে সিদ্ধান্ত নেবো।

বিপিএল-ডিপিএল যেহেতু হচ্ছে না, তার মানে ঘরোয়া ক্রিকেটারদের আয়ের উৎসও বন্ধ। দীর্ঘদিন ধরে ঘরবন্দী ঘরোয়া ক্রিকেটারদের আর্তনাদ টের পান বিসিবি বসও। তাই তো তাদের পাশে দাঁড়ানোরও ঘোষণা দিয়েছেন তিনি। অস্বচ্ছল ক্রিকেটারদের প্রতি সহযোগিতার হাত বাড়াবে বিসিবি।

পাপন বলেন, সময়টা সবার জন্যই খারাপ। কোটি কোটি লোক বিপদে পড়েছে। অনেকেই বেকার হয়ে গেছে। সবাই অনিশ্চয়তায় ভুগছে। পৃথিবীতে একটা খারাপ সময় যাচ্ছে। সবগুলো বিষয় আমাদের বিবেচনায় আছে। আমাদের ঘরোয়া ক্রিকেটারদের কথাও আমাদের মাথায় আছে। ক্রিকেট বোর্ড থেকে অবশ্যই কিভাবে সবাইকে সাপোর্ট দেয়া যায় সেটার ব্যবস্থা আমরা নেবো।

Related Articles

Leave a Reply

Close
Close