দেশজুড়ে

গণধর্ষণের আসামির পক্ষ নেয়ায় আইনজীবীকে বহিষ্কার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গণধর্ষণের আসামির পক্ষ নেয়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে আশেক-এ-রসুল নামে এক আইনজীবীকে বহিষ্কার করেছে বিএনপি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় নোয়াখালীর সুবর্ণচর এলাকায় গৃহবধূ গণধর্ষণ মামলায় অভিযুক্ত আসামির পক্ষে আইনি লড়াইয়ে অংশ নেন তিনি।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সংগঠনবিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আইনজীবী আশেক-এ-রসুলকে সংগঠনের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।

এর আগে মঙ্গলবার (৮ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে অভিযুক্ত আসামি মুজাহিদের পক্ষে আইনি লড়াইয়ে অংশ নেয়া আইনজীবী মোর্শেদা খাতুন শিল্পীকে বহিষ্কার করা হয়।

নবগঠিত আহ্বায়ক কমিটিতে একজন জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক, ৯ জন যুগ্ম আহ্বায়ক এবং ১৬৭ জন সদস্য রাখা হয়। অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পী এবং অ্যাডভোকেট আশেক-এ-রসুল এই কমিটির সদস্য। কমিটি ঘোষণার পরবর্তী ৯০ দিনের মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close