করোনাবিশ্বজুড়ে

করোনমুক্ত হয়ে শক্তিশালী বোধ করছিঃ ট্রাম্প

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনমুক্ত হয়ে শক্তিশালী বোধ করছেন বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার ফ্লোরিডায় এক নির্বাচনি সমাবেশে যোগ দিয়ে এমন মন্তব্য করেন তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

করোনা আক্রান্ত হওয়ার পর এই প্রথম কোনও নির্বাচনি সমাবেশে যোগ দিলেন ট্রাম্প। এদিনই হোয়াইট হাউসের চিকিৎসক সিন কোনলি জানান, প্রেসিডেন্টের কোভিড-১৯ পরীক্ষার ফলাফল নেগেটিভ। ফলে এখন তিনি আর অন্য কারও জন্য সংক্রামক নন।

নির্বাচনি প্রচারণার অংশ হিসেবে এ সপ্তাহে ছয়টি সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে ট্রাম্পের। এর অংশ হিসেবেই সোমবার ফ্লোরিডার স্যানফোর্ডে আয়োজিত এ সমাবেশে অংশ নেন তিনি। তবে এ সময় তাকে মাস্ক পরতে দেখা যায়নি।

সমাবেশে ট্রাম্পের বেশিরভাগ সমর্থকদের মুখেও মাস্ক ছিল না। আর ঘণ্টাব্যাপী নিজের বক্তব্যে বারবারই করোনা থেকে সুস্থ হওয়ার কথা বলছিলেন ট্রাম্প।

ট্রাম্প বলেন, করোনা আক্রান্ত হলেও এখন আমার ইমিউনিটি বা প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়েছে। বেশ শক্তিশালী বোধ করছি।

গত ২ অক্টোবর প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের করোনা সংক্রমণের খবর সামনে আসে। এরপর তিন দিন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে চিকিৎসা শেষে হোয়াইট হাউসে ফেরেন ট্রাম্প।

গত রবিবার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প দাবি করেন, তার দেহে আর কোভিড-১৯ সংক্রমণ নেই। নিজের শরীরে ইমিউনিটি তৈরি হওয়ারও দাবি করেন তিনি। এর এক দিনের মাথায় সোমবার হোয়াইট হাউসের প্রকাশ করা বিবৃতিতে ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক ড. সিন কোনলি জানান, অ্যাবোট ল্যাবোরেটরিজের বাইনাক্স অ্যান্টিজেন কার্ড ব্যবহার করে পরপর কয়েক দিনের পরীক্ষায় ট্রাম্পের করোনা পরীক্ষা ফলাফল নেগেটিভ এসেছে।

তিনি জানান, নেগেটিভ ফলাফল ও অন্যান্য ক্লিনিক্যাল ও ল্যাবরেটরি পরীক্ষাতে দেখা গেছে তার কাছ থেকে ভাইরাস সংক্রমণ ছড়ানোর কোনও ঝুঁকি নেই।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close