দেশজুড়েপ্রধান শিরোনাম

আমরা চাই শিক্ষার্থীরা উদ্যোক্তা হবেন, শুধু চাকুরি খুঁজবে না

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা চাই শিক্ষার্থীরা উদ্যোক্তা হবেন, শুধু চাকুরি খুঁজবে না। আমরা নানা ধরনের প্রশিক্ষণ দিয়ে তাদের উদ্যোক্তা হতে শেখাবো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান আমাদের ছেলে-মেয়েরা উদ্যোক্তা হবে, নতুন নতুন কাজ তৈরি করবে। নিজেরা অন্য আরো ১০জনকে চাকরি দেবে।

মঙ্গলবার সকালে গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্ব খণ্ড এলাকায় দেলোয়ার হোসেন দম্পত্তির মৌমিতা ফ্লাওয়ার্স ফুল সবজির বাগান পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেলেয়ার দম্পতি বাগানে আধুনিক পদ্ধতিতে ফুল, ফল ও সবজির চাষ করছেন। তাদের উৎপাদিত ফসলগুলোতে বিশাল সম্ভাবনা রয়েছে। তারা এরই মধ্যে ফুল ও সবজি চাষে ৩০০ জন উদ্যোক্তা তৈরি করেছেন। অনেককে প্রশিক্ষণও দিয়েছেন।

ডা. দ্বীপু মনি বলেন, আমাদের দেশে এমনিতেই মাটি এত উর্বর যে তাতে ফুল চাষ করে বাজারজাত করার সম্ভাবনা রয়েছে। আর এ ফুল বিদেশে রফতানি করার সম্ভাবনা রয়েছে। এ দম্পতি যেভাবে উদ্যোক্তা তৈরি করে দিচ্ছেন, আমি বিশ্বাস করি সরকারি আরো সহযোগিতা পেলে নিশ্চয়ই ওনারা এটাকে বিশাল আকারে নিয়ে যেতে পারবেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যার সরকার সব সময়ই উদ্যোক্তাদের পাশে আছে। কেউ নতুন কিছু করতে চাইলে প্রধানমন্ত্রী তাদের সহায়তা ও উৎসাহ দেন। দেশে এভাবে ফুল চাষ হলে আমরা সবজির পাশাপাশি ফুলও রফতানি করতে পারব।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close