বিশ্বজুড়ে

পানির ট্যাপ খুললেই বেরিয়ে আসছে মদ!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ “পানির বদলে মদ”এমন কথা অনেকেই হয়তো শুনেছেন। কিন্তু সেটি যদি “পানির বদলে মদ” হয় তাহলে কেমন হবে?অবাক করার মতো বিষয় হলেও সত্য যে, ভারতের কেরালা রাজ্যে এমনই এক ঘটনা ঘটেছে।

থ্রিসুর জেলার চালাকুডির এলাকার একটি ভবনের পানির ট্যাপ খুললেই বিয়ার, ব্র্যান্ডি, রামের মতো মদ বেরিয়ে আসছে! স্থানীয় সময় গত সোমবার (০৩ ফেব্রুয়ারি) সকাল থেকে সলোমন অ্যাভিনিউয়ের পাশের একটি অ্যাপার্টমেন্ট ভবনের ফ্ল্যাটগুলোতে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় প্রশাসন জানান, ছয় বছর আগে ওই ভবনের পাশে একটি মদের দোকান ছিল। কিন্তু আইনি জটিলতায় সেটি বন্ধ হয়ে যায়। এরইমধ্যে রবিবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে শুল্ক দপ্তরের কর্মকর্তারা বন্ধ ওই মদের দোকানে অভিযান চালায়। এ সময় দোকানটি থেকে ছয় হাজার লিটারের বেশি বিয়ার, ব্র্যান্ডি, রামের মদ উদ্ধার করা হয়।

বিপুল পরিমাণ এই মদ নষ্ট করতে শুল্ক কর্মকর্তারা অ্যাপার্টমেন্ট ভবন ও পানশালার মাঝামাঝি একটি স্থানে বড় গর্ত খুঁড়ে সমস্ত মদ সেই গর্তে ঢালেন।

কিন্তু সেই মদ চুঁইয়ে চুঁইয়ে মিশে যায় অ্যাপার্টমেন্ট ভবনের পানির ট্যাংকে। যেহেতু ট্যাংকটির পানি পাম্প করে ফ্ল্যাটগুলোয় সরবরাহ করা হয়, সেকারণে ফ্ল্যাটগুলোর পানির ট্যাপ খুললেই মদ মিশ্রিত পানি বেরিয়ে আসছে।

এদিকে এই ঘটনায়, ওই ভবনটির ১৮টি পরিবার ব্যাপক বিড়ম্বনার মুখে পড়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানালে ভবনটির বাসিন্দাদের জন্য বিকল্প পানি সরবরাহের ব্যবস্থা কর্তৃপক্ষ।

তবে এ বিষয়ে শুল্ক দফতরের কর্মকর্তারা কোনো মন্তব্য না করলেও অভিযোগ দিলে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে পুলিশ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close