দেশজুড়ে

কালিয়াকৈরে ‘গ্রিন ফ্যাক্টরি এ্যাওয়ার্ড’ পেলো এপেক্স

ঢাকা অর্থনীতি ডেস্ক: গাজীপুরের কালিয়াকৈরে এপেক্স ফুটওয়্যার লিমিটেড’র বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষকে স্মরনীয় করে রাখতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় কর্তৃক প্রথম বারের মতো ‘গ্রিন ফ্যাক্টরি এ্যাওয়ার্ড -২০২০’ এ ভুষিত হলো সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সৈয়দ মন্জুর এলাহীর মালিকাধীন প্রতিষ্ঠান।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বুধবার আয়োজিত অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের কাছ থেকে সম্মাননা পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির এইচ আর জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান।

এসময় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালির মাধ্যমে সরাসরি সংযুক্ত ছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এপেক্স ফুটওয়্যার লিমিটেড পাদুকা শিল্পের দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ প্রস্তুতকারক, খুচরা বিক্রেতা ও রপ্তানিকারক হিসেবে ১৯৯০ সাল থেকে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মন্জুরের একান্ত প্রচেষ্টায় পাদুকা শিল্পে বাংলাদেশের মোট রপ্তানির প্রায় ১৫ শতাংশ এপেক্স রপ্তানি করে থাকে। আধুনিক প্রযুক্তির সাথে গুণগত মান নিশ্চিত করে ইউরোপ, আমেরিকা ও জাপানসহ সারা বিশ্বব্যাপী ১৩৫ টি গ্রাহকের কাছে এপেক্স পৌঁছিয়ে দিচ্ছে বিভিন্ন ফ্যাশনেবল পণ্য। সেই সাথে বাংলাদেশেও এপেক্স পাদুকা বাজারে বৈচিত্রময় ও আধুনিক ডিজাইনের সমারোহে বিশ্বস্ততার সাথে ব্যবসা পরিচালনা করে আসছে ।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের নির্ণায়ক মাফকাঠির আওতায় কারখানার নিরাপদ ও শোভন সমপরিবেশে পরিবেশবান্ধব দক্ষ শ্রমশক্তি প্রযুুক্তি ব্যবহারের মাধ্যমে আরো অধিক পরিমাণে উৎপাদন নিশ্চিত করণের অসামান্য স্বীকৃতি স্বরুপ ‘গ্রিন এ্যাওয়ার্ড – ২০২০।’ পুরস্কার প্রদান করা হয়।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, এ্যাওয়ার্ড প্রাপ্ত ৩০ টি শিল্প প্রতিষ্ঠানের মালিক ও প্রতিনিধিবৃন্দ।

Related Articles

Leave a Reply

Close
Close