দেশজুড়েপ্রধান শিরোনাম

‘ভাস্কর্যের নিরাপত্তায় সাদা পোষাকে পুলিশ’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকা মহানগরীতে যতগুলো ভাস্কর্য আছে সেগুলো যাতে কেউ বিনষ্ট করতে না পারে, সে দিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, প্রয়োজনে সাদা পোশাকে নিরাপত্তা ও সিসিটিভির ব্যবস্থা করার উপর জোর দিতে বলেন।

শনিবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টার রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে আয়োজিত ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন ।

করোনার দ্বিতীয় ঢেউয়েও সবাইকে সতর্ক থেকে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়ে সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, এসময় যতটা সম্ভব জনসমাগম এড়িয়ে সতর্কভাবে দায়িত্ব পালন করতে হবে।

আসন্ন দু’টি বড় অনুষ্ঠানের নিরাপত্তা প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, আমাদের সামনে বড় দুইটি উৎসব- বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট। এ উৎসব উপলক্ষে সবাইকে সর্তকর্তার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।

গত মাসের অপরাধ পর্যালোচনা সভায় সেরা কাজ অনুসারে আজ রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ক্রাইম বিভাগের সহকারি পুলিশ কমিশনারদের মধ্যে প্রথম হয়েছেন মিরপুর বিভাগের মিরপুর জোনের সহকারি পুলিশ কমিশনার এমএম মঈনুল ইসলাম।

অফিসার ইনচার্জদের মধ্যে প্রথম হয়েছেন যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম। পুলিশ পরিদর্শক তদন্তদের মধ্যে প্রথম হয়েছেন মিরপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সৈয়দ মোহাম্মদ আক্তার হোসেন। পুলিশ পরিদর্শক অপারেশনদের মধ্যে প্রথম হয়েছেন কদমতলী থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকির হোসাইন।

শ্রেষ্ঠ এসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদপুর থানার এসআই হাসানুর রহমান ও বাড্ডা থানার এসআই মোহাম্মদ হানিফ। শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মতিঝিল থানার এএসআই হেলাল উদ্দিন ও পল্লবী থানার এএসআই মোঃ জামাল হোসেন।

৯টি গোয়েন্দা বিভাগের মধ্যে প্রথম হয়েছে গোয়েন্দা গুলশান বিভাগ। শ্রেষ্ঠ টিম লিডার মো. গোলাম সাকলায়েন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, গুলশান জোনাল টিম, ডিবি গুলশান।

চোরাই গাড়ি উদ্ধারে শ্রেষ্ঠ টিম লিডার মো. কায়সার রিজভী কোরায়েশী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, বিমানবন্দর জোনাল টিম, ডিবি-উত্তরা। অস্ত্র উদ্ধারে শ্রেষ্ঠ টিম লিডার বদরুজ্জামান জিল্লু, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, উত্তরা জোনাল টিম, ডিবি-উত্তরা। মাদকদ্রব্য উদ্ধারে শ্রেষ্ঠ টিম লিডার মো. গোলাম সাকলায়েন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, গুলশান জোনাল টিম, ডিবি গুলশান। অজ্ঞান/মলমপার্টি গ্রেফতারে শ্রেষ্ঠ টিম লিডার তরিকুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, ধানমন্ডি জোনাল টিম, ডিবি-রমনা।

৮টি ট্রাফিক বিভাগের মধ্যে প্রথম হয়েছে ট্রাফিক লালবাগ বিভাগ। শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার বিমান কুমার দাস কোতয়ালী ট্রাফিক জোন। শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর মো. সাজ্জাদ হোসেন, বাড্ডা ট্রাফিক জোন। শ্রেষ্ঠ সার্জেন্ট যৌথভাবে সার্জেন্ট জাফর ইমান শাহবাগ ট্রাফিক জোন ও সার্জেন্ট ইবনে ফিরোজ ডেমরা ট্রাফিক জোন।

এছাড়াও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপির বিভিন্ন পদমর্যাদার ৭৫ জন কর্মকর্তাকে পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close