দেশজুড়ে

আ’লীগ নেতাদের নামে ফেসবুক আইডি খুলে চাঁদাবাজি!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা আকতারসহ বিভিন্ন কেন্দ্রীয় নেতার নামে ফেসবুকে আইডি খুলে চাঁদাবাজি করতেন আতিকুল ইসলাম (২২) নামে এক যুবক। সেসব ফেক আইডি থেকে কমিটিতে পদ দেওয়ার কথা বলে চাঁদা দাবি করতেন আতিকুল। এছাড়া, বিভিন্ন কারণ দেখিয়ে অনেকের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকাও নিয়েছে এই প্রতারক।

সোমবার (০২ ডিসেম্বর) বিকেলে রাজশাহীতে অভিযান চালিয়ে প্রতারক আতিকুল ইসলামকে আটক করে ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগ। এ সময় তার কাছে থেকে মোবাইল, নগদ টাকা, বিকাশ অ্যাকাউন্ট ও কয়েকটি ফেক আইডি জব্দ করা হয়।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম সংবাদমাধ্যমে জানান, রাজশাহী থেকে প্রতারক আতিকুল ইসলামকে আটক করা হয়েছে। তিনি যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতার, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ আরো অনেকের নামে ফেক আইডি খুলে কমিটি দেওয়ার কথা বলে অনেকের কাছে টাকা দাবি করেছেন।

এছাড়া, বিভিন্ন কারণ দেখিয়ে বিকাশের মাধ্যমে টাকা দাবি করতেন এবং অনেক ক্ষেত্রে টাকাও নিয়েছেন। বিষয়টি এলে সাইবার নিরাপত্তা বিভাগের সোশ্যাল মিডিয়া দল রাজশাহীতে অভিযান চালিয়ে প্রতারক আতিকুল ইসলামকে আটক করা হয়।

তার বিরুদ্ধে রমনা মডেল থানায় সাইবার আইনে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (০৩ ডিসেম্বর) তাকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে বলে জানান এডিসি নাজমুল ইসলাম।

Related Articles

Leave a Reply

Close
Close