দেশজুড়েপ্রধান শিরোনাম

আশকোনা হজ ক্যাম্পে ইতালি ফেরতদের নিরাপত্তায় সেনাবাহিনী মোতায়েন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে আশকোনা হজ ক্যাম্পে ইতালি ফেরতদের এক্সেস কন্ট্রোল ও নিরপত্তায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর, আইএসপিআর

আজ শনিবার (১৪ মার্চ) করোনাভাইরাসে আক্রান্ত দেশ ইতালি থেকে দেশে ফিরেছেন ১৭৬ জন বাংলাদেশি। বাংলাদেশ বিমানের একটি বাসসহ কয়েকটি বাসে করে তাদের আশকোনা ক্যাম্পে নেয়া হয়। তবে হজক্যাম্পের অব্যবস্থাপনায় ক্ষোভ জানিয়েছেন বিদেশ ফেরত বাংলাদেশি এবং তাদের স্বজনরা। কিন্তু দুপুর গড়ালেও স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয় নি বলে অভিযোগ করা হয়। একপর্যায়ে অব্যবস্থা নিয়ে গণমাধ্যমের সামনেই ক্ষোভে ফেটে পড়েন ইতালি ফেরত বাংলাদেশিরা।

এদিকে, ১৪ দিনের বাধ্যতামুলক কোয়ারেন্টাইন ঘোষণার সিভিল সার্জন ডা. মইনুল আহসান জানান, স্বাস্থ্যপরীক্ষার পর প্রয়োজন অনুসারে চিকিৎসা দেয়া হবে তাদের।

এর আগে, শুক্রবার রাতে এই প্রবাসীদের দেশে ফেরার কথা গণমাধ্যমে প্রকাশিত হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে উদ্বেগ প্রকাশ করেন। চীনের পর সবচেয়ে বেশি করোনা-বিপর্যস্ত দেশ ইতালি। সেখান থেকে শতাধিক প্রবাসীর দেশে ফেরায় বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করেছেন অনেকেই।

ইতোপূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি খরচে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ৩১২ জন বাংলাদেশি নাগরিককে চীনের উহান থেকে ফিরিয়ে আনা হয়েছিল। তাদের আশকোনা হজক্যাম্পে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় কোয়ারেন্টইনে রাখা হয়। পরে তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close