আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ার মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতাল সিলগালা

ঢাকা অর্থনীতি ডেস্ক: আশুলিয়ায় একটি বেসকারি হাসপাতালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। নানা অনিয়মের সত্যতা পাওয়ায় আর্থিক জরিমানাসহ সিলগালা করা হয় হাসপাতালটি। এসময় এমন অনিয়মের সংবাদ তুলে ধরায় বিভিন্ন গণমাধ্যমকে ধন্যবাদ জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর ২ টার দিকে সাভার উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকায় মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চালায়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা, আশুলিয়া এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম জানান, অভিযানে এসে হাসপাতালে কোন চিকিৎসক নেই, তাদের ওষুধের দোকানে কোন লোক নেই, ১৬ শয্যার হাসপাতালে ৩ নার্স থাকার কথা থাকলেও , তা নেই। জরুরী বিভাগ ও অপারেশন থিয়েটারে যন্ত্রাপাতি পরিস্কার-পরিচ্ছন্নতা নেই। এমনকি আমরা হাসপাতালেও কোন কর্তৃপক্ষ পায়নি। তাদের ফোন করে আনতে হয়েছে। তাদের হাসপাতালের কোন লাইসেন্স নেই। এছাড়া তাদের কোন ডাক্তারের তালিকা বা নিয়োগ চুক্তি নেই। এসব বিষয়ে কোন সদুত্তর দিতে পারেনি। তাদের কাগজপত্র ঠিক করার জন্য সময় দিয়েছি। নিয়ম অনুযায়ী তাদের সময় বেঁধে দিয়েছেন। অভিযুক্ত হাসপাতালটি সিলগালা ও ৫ হাজার টাকা আর্থিক জরিমানাও করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সায়েমুল হুদা জানান, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হাসপাতালের অনিয়মের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি। তিনি অভিযান পরিচালনা করেন। আমরা অভিযানে এসে হাসপাতাল পরিচালনার জন্য বিধি মোতাবেক তারা কাগজপত্র পাইনি বা দেখাতে পারেনি। তাদের জরিমানাসহ হাসপাতালটি সিলগালা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় তাদের পরবর্তীতে হাসপাতাল চালানোর কিছু নির্দেশনা দেয়া হয়েছে। তারা সেগুলো বাস্তবায়ন করতে পারলে আবারও পরিদর্শনে আসবো। সে অনুযায়ী নির্বাহী অফিসার ও স্বাস্থ্য অধিদপ্তরকে জানানো হবে। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালে পহেলা সেপ্টেম্বর নানা অনিয়মে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালটি সিলগালা করেছিল ভ্রাম্যমাণ আদালত।

Related Articles

Leave a Reply

Close
Close