আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ইটভাটায় অভিযান, ২০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই ও অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে আশুলিয়ার তুরাগ নদীর পাড়ে দুটি ইটভাটায় অভিয়ান চালিয়ে ২০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তেরর ভ্রাম্যমাণ আদালত। এসময় দুইটি ইটভাটা ভেঙ্গে দেয়া হয়।

রোববার (১০ জানুয়ারী) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার তুরাগ নদীর পাড়ে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এসময় রাজু ব্রিকস নামের একটি ইট ভাটাকে ২০ লাখ টাকা জরিমানাসহ ভাটার কিছু অংশ ভেঙ্গে দেয়া হয়। তার পাশেই আলী আশরাফ নামের ব্রিকসের মালিক বা ভাটায় কাউকে পাওয়া যায়নি বলে জরিমানা করা সম্ভব হয়নি। তবে ওই ভাটাটি সম্পূর্ণ ভেঙ্গে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ আশুলিয়ায় দুটি ইটভাটায় অভিযান চালানো করা হয়।

ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব জানান, আজকে সারা দিনে মাত্র দুটি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। রাজু ব্রিকস নামের ইটভাটার মালিক ভূয়া কাগজ পত্র দেখিয়ে ঝামেলার সৃষ্টি করাতে এখানেই সময় পার হইয়ে যায়। এই দিকে আরো কয়েকটি ইট ভাটা রয়েছে সেগুলো সামনের সপ্তাহে অভিযান চালানো হতে পারে বলেও জানান তিনি।

এ সময়ে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close