আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় কথিত সাংবাদিকের প্রতারণার ফাঁদ, আটক ২

নিজস্ব প্রতিবেদক: সাভারের আশুলিয়ায় নামী দামি শোরুমে মোটা বেতনে চাকরির নামে প্রতারণার ফাঁদ পেতে নীরিহ যুবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে কথিত সাংবাদিকসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (০৭ মার্চ) সন্ধ্যায় সৈকত নামের এক যুবকের অভিযোগের ভিত্তিতে আশুলিয়ার গনকবাড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- বগুড়া জেলার সারিয়াকান্দি থানার সোনার তাইর গ্রামের হেলাল উদ্দিনের ছেলে সানাউল ইসলাম (২২) ও রংপুর জেলার মিঠাপুকুর থানার গয়েশপুর এলাকার রকিব মিয়ার ছেলে আসাদুজ্জামান (২১)। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন লোভনীয় চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে আসছিলো। সানাউল ইসলাম নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে আরও অপকর্ম চালিয়ে আসছিলো।

অভিযোগ সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সিঙ্গার শো রুমে ১৪ হাজার টাকা বেতনে বিক্রয় প্রতিনিধি ও সাড়ে ১৬ হাজার টাকা বেতনে সুপারভাইজার নিয়োগ দেওয়া হবে এমন লোভনীয় বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হয় ওহাব শিকদার সৈকত নামের এক যুবক। পরে যোগাযোগের নাম্বারে যোগাযোগ করলে আশুলিয়ার গনকবাড়ি এলাকার শিমুল টাওয়ারের ৭ম তলায় তাদের অফিসে আজ ৭ মার্চ সাক্ষাতকার দেওয়ার জন্য বলে। দুপুর ১২ টার দিকে ওই অফিসে গেলে তিনি দেখেন তার মত আরো অনেক যুবক সাক্ষাতকার দেওয়ার জন্য বসে আছে। পরে অভিযুক্তদের প্রতিনিধি বলেন ১০ হাজার টাকা জামানত দিলে তাদের শো-রুমের চাকরি দেওয়া হবে। এসময় সৈকত নামের ওই যুবক বুঝতে পারে যে প্রতারণা করে তাদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করে এই প্রতারক চক্র। পরে কৌশলে আশুলিয়া থানায় যোগাযোগ করলে ঘটনাস্থল থেকে তাদের আটক করে পুলিশ।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক মাসুদ মুন্সি বলেন, সানাইল্লাহ নামে ব্যক্তি ভুয়া সাংবাদিক। তার কাছ থেকে বিভিন্ন নাম সর্বস্ব মিডিয়ার ৫ থেকে ৬ টি আইডি কার্ড পাওয়া গেছে করা হয়েছে।   তাদের বিরুদ্ধে প্রতারণার অযোগে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close