জীবন-যাপনদেশজুড়ে

ডিমের রেসিপি পাঠিয়েই মিলবে ২০০লিটারের ফ্রিজ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শুরু হয়েছে বাংলাদেশ এগ রেসিপি কনটেস্ট ২০১৯। এ প্রতিযোগিতায় ডিমের তৈরি বিভিন্ন রান্নার রেসিপি পাঠানো সেরা তিনজন শেফকে দেয়া হবে আকষর্ণীয় এ পুরস্কার।

প্রথম পুরস্কার হিসেবে থাকছে চ্যাম্পিয়ন ক্রেস্ট ও দুই’শ লিটার সাইজের বড় একটি রেফ্রিজারেটর, ২য় পুরস্কার ক্রেস্ট এবং দেড়’শ লিটারের মাঝারি রেফ্রিজারেটর। এছাড়াও ৩য় পুরস্কার হিসেবে থাকছে ক্রেস্ট ও একটি মাইক্রোওভেন।

এই প্রতিযোগিতার আয়োজন করেছেফুড ম্যাগাজিন স্বাদকাহন। আযোজকরা জানান, আগামী ২৫ জুলাই থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৮ বছরের বেশি বাংলাদেশি নারী বা পুরুষ, হোমশেফ বা পেশাজীবি শেফ সর্বোচ্চ দু’টি রেসিপি পাঠাতে পারবেন। রেসিপি পাঠানো যাবে eggrecipe2019@gmail.com  ঠিকানায়।

আয়োজকরা আরো বলেন, এ প্রতিযোগিতায় দেশীয় এবং মৌলিক রেসিপিই অগ্রাধিকার পাবে। তবে বিদেশি অরিজিন এবং ফিউশন রেসিপি গ্রহণযোগ্য। রেসিপি পাঠানোর আগে রান্না করে ডিশটির ছবি তুলে মেইলে এটাচ করতে হবে। বাছাইপর্বের সেরা ৩০ রেসিপির নির্বাচিত শেফদের তালিকা প্রকাশ হবে ৩০ সেপ্টেম্বর। যাদের অংশগ্রহণে ১১ অক্টোবর, বিশ্ব ডিম দিবসে ঢাকায় হবে গ্র্যান্ড ফিনালে। সেখানে নির্বাচিত টপটেন শেফের সেরা তিনজনকে দেয়া হবে পুরস্কার।

 

Related Articles

Leave a Reply

Close
Close