দেশজুড়েপ্রধান শিরোনাম

সারাদেশে ইউএনও বাসভবনে আনসার মোতায়েন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দিনাজপুরের নির্বাহী কর্মকর্তা ওয়াহিদার ওপর হামলার ঘটনায় সারাদেশে ইউএনওদের বাসভবনে নিরাপত্তায় সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরইমধ্যে বিভিন্ন জেলায় আনসার বাহিনীর সশস্ত্র সদস্য মোতায়েন শুরু হয়েছে।

বৃহস্পতিবার যশোর জেলার ৮ উপজেলা, পঞ্চগড়ের পাঁচ উপজেলা ও গাইবান্ধার সাতটি উপজেলায় ইউএনওর সরকারি বাসভবনে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গাইবান্ধা জেলা সহকারী কমান্ডার মো. তৌহিদুজ্জামান জানান, প্রত্যেক উপজেলার ইউএনওদের নিরাপত্তার স্বার্থে ১০ জন করে সশস্ত্র অঙ্গীভূত আনসার সদস্য মোতায়েনের নির্দেশ দেয়া হয়। সেই নির্দেশনায় এরইমধ্যে সাত উপজেলাতে চারজন করে মোট ২৮ জন আনছার সদস্য দায়িত্ব পালন করছেন। আপাতত ইউএনও’র কার্যালয় এবং তার বাসভবনে আনছার সদস্যরা দায়িত্ব পালন করবেন।

যশোর জেলার আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমান গণমাধ্যমকে জানান, ইউএনওদের বাসায় নিরাপত্তার জন্য আট উপজেলায় ৩২ জন আনসার সদস্য নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার আনসার সদস্যরা নিরস্ত্র থাকলেও শুক্রবার থেকে তাদের অস্ত্র দেয়া হয়েছে।

এদিকে অস্ত্রোপচারের ১১ ঘণ্টা পর জ্ঞান ফিরেছে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের। তার শারীরিক অবস্থা এখন অনেক ভালো।

গত বুধবার গভীর রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ভেনটিলেটর ভেঙে প্রবেশ করে তার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ভারী ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে গুরুতর আহত করে। এ সময় মেয়েকে বাঁচাতে এগিয়ে গেলে ওয়াহিদার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকেও জখম করে দুর্বৃত্তরা। গুরুতর আহত ইউএনও ও তার বাবাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ইউএনও ওয়াহিদাকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close