আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ছাত্রদলের মিছিল, আওয়ামী লীগের বাধা

নিজস্ব প্রতিবেদক: ছাত্রদল নেতাদের ওপর ছাত্রলীগের নির্যাতনের প্রতিবাদ এবং আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে সাভারের আশুলিয়ায় ছাত্রদল নেতারা বিক্ষোভ মিছিল বের। এসময় খবর পেয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের বাধার মুখে পড়ে মিছিলটি পন্ড হয়ে যায়।

শনিবার (২৮মে) বিকালে আশুলিয়ার নয়ারহাট বেলতলা নামক এলাকা থেকে ছাত্রদলের নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিল বের করেন।

ঢাকা জেলা উত্তর শাখা ছাত্রদলের আহবায়ক তমিজ উদ্দিন তানভীর, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইসমাইল হোসেন সুমন,যুগ্ন-আহবায়ক ইমরান হোসাইনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হলে আওয়ামীগ নেতাকর্মীরা বাধা দেয়। এসময় কোনো সংঘর্ষ ছাড়াই মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়।

মিছিলে উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও আশুলিয়া থানা ছাত্রদল নেতা আফলাতুল আহমেদ সজীব,ছাত্রনেতা আজান,ছাত্রনেতা মনিরসহ ছাত্রনেতা জনি দেওয়ান প্রমুখ।

জানা যায়, ছাত্রদলের এই বিক্ষোভ মিছিল অল্প কিছুদূর যেতেই পাথালিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড সদস্য ও আশুলিয়া থানা আওয়ামীলের সদস্য সফিউল আলম সোহাগ,পাথালিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলের সাধারন সম্পাদক মো. সোহাগ দেওয়ান ও যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম এর বাধার মুখে পড়ে পন্ড হয়ে যায়।

ঢাকা জেলা (উত্তর) ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাহফুজ ইকবাল বলেন, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলার ঘটনার প্রতিবাদে আমরা পাথালিয়া এলাকায় মিছিল বের করি। সেই মিছিলে এসে বাঁধা প্রদান করে স্থানীয় আওয়ামীপন্থী নেতাকর্মীরা। তারা কয়েকটি মোটরসাইকেল নিয়ে এসেছিল। সেখানে তারা আমাদের মিছিল বন্ধ করতে বলে। সেখানে বাকবিতন্ডা হয়। কোন ভাংচুরের ঘটনা ঘটেনি। সংঘর্ষ বা অনাকাংখিত ঘটনা এড়াতে আমরা পরবর্তীতে ইসলামপুরে গিয়ে মিছিল করি।

এ ব্যাপারে আশুলিয়া থানা আওয়ামীলীগের সদস্য ও স্থানীয় ইউপি মেম্বার শফিউল সোহাগ বলেন, বিকেলে ছাত্রদলের একটি মিছিলের খবর পাই, যাতে তারা কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে তাই আমাদের নেতাকর্মীরা সেখানে যায়। তবে আমাদের উপস্থিতি টের পেয়ে ছাত্রদল মিছিল শেষ করে দ্রুত স্থান ত্যাগ করে।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, আমাদের কাছে হামলা বা ভাংচুর কোন ধরনের অভিযোগ আসেনি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Close
Close