আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় জঙ্গী আস্তানা থেকে নারী গ্রেপ্তার, সরঞ্জাম উদ্ধার (ভিডিও)

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ায় জঙ্গী আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান শেষ করেছে পুলিশ। সেখান থেকে এক নারীকে আটক করেছে পুলিশ। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য ঐ বাড়ির তত্ত্বাবধায়ককে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে বোমা তৈরীর সরঞ্জাম, প্রেট্রোল বোমাসহ তিনটি খেলনা পিস্তল।

সোমবার (১৩ জানুয়ারি) বিকাল ৫.৩০ থেকে প্রায় তিন ঘন্টাব্যাপী অভিযান চালানো শেষে রাত সাড়ে ৮ টার দিকে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আশুলিয়ার গোকুলনগর বাজারের নিকট প্রবাসী আক্তার হোসেনের স্ত্রী শিরিন সুলতানার মালিকানাধীন দোতলা বাড়িতে এই অভিযান চালানো হয়।

ঐ বাড়ি থেকে শায়লা শারমিন (২১) নামে এক নারীকে আটক করেছে পুলিশ। সে গাজীপুর জেলার সদর থানার বহরিয়া চালা গ্রামের মো. দুলাল আহমেদের মেয়ে। শায়লা শারমিনের স্বামীর নাম তানভীর আহাম্মেদ (২৪)। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর ৪৬ তম আবর্তনের আইআইটি বিভাগের শিক্ষার্থী এবং ঢাকা বনশ্রীর (ব্লক এল) মো. আলীর ছেলে। তানভীর নব্য জেএমবি’র আইটি প্রধান বলে নিশ্চিত করেন পুলিশ সুপার।

পুলিশ সুপার জানান, বগুড়ার একটি মামলার সূত্র ধরে এই অভিযান চালানো হয়। বড় ধরনের কোন নাশকতার পরিকল্পনা করছিলো তারা। এ বাড়িতে তল্লাশী চালিয়ে দূর থেকে আঘাত হানতে সক্ষম এমন অস্ত্রের সন্ধান পাওয়া গেছে। এছাড়া বোমা তৈরীর সরঞ্জাম, প্রেট্রোল বোমাসহ তিনটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে।

প্রায় দেড় থেকে দুই মাস আগে এ বাসায় ভাড়াটিয়া হিসেবে আসেন তানভীর-শায়লা দম্পত্তি। পাশাপাশি তারা নতুন বাসায় স্থানান্তরের পরিকল্পনা করছিলো। পুলিশ সেই বাড়িটিও তল্লাসী করেছে।

তাদের প্রতিবেশী তাসলিমা জানান, তারা এখানে নতুন এসেছেন। আসার পর থেকে আমাদের সাথে তারা  মিশতোনা। অন্যান্য সবার সাথে কথা হলেও তারা কোন কথা বলতো না বা দেখাও হতো না।

ভিডিও দেখুন:

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close