আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ডিবি পরিচয়ে ২৫ লাখ টাকা ছিনতাইয়ের মূল আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ায় ডিবি পরিচয়ে স্বর্ণ ব্যবসায়ীকে মাইক্রোবাসে তুলে নিয়ে ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে গত ২৪ ডিসেম্বর। সেদিনই এলাকাবাসী গণধোলাই দিয়ে রিপন হাওলাদার নামে এক ছিনতাইকারীকে তুলে দেয় পুলিশের হাতে।

রবিবার (১৪ ফেব্রুয়ারী) মানিকগঞ্জে অভিযান চালিয়ে এই ঘটনার মূল আসামী এবং পরিকল্পনাকারী নিত্য রাজবংশীকে (৩০) গ্রেফতার করতে সক্ষম হয় আশুলিয়া থানা পুলিশ।

মঙ্গলবার ঢাকা অর্থনীতিকে এ তথ্য নিশ্চিত করেন এই ছিনতাই মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক মোঃ ফজর আলী।

তিনি বলেন, পূর্ব পরিকল্পিত ভাবে টাঙ্গাইলের স্বর্ণ ব্যবসায়ী পরীক্ষিত বালা (৩০)কে কম দামে স্বর্ণ কেনার লোভ দেখিয়ে আশুলিয়ার বাড়ইপাড়ায় নিয়ে আসে একটি চক্র। স্বর্ণ কেনার উদ্দেশ্যে পরীক্ষিত বালা ২৫ লাখ ২৩ হাজার ৫০০ টাকা নিয়ে একটি হোটেলে ঢুকলে হাজির হয় ভুয়া ডিবি। ভুয়া ডিবির গাড়িতে উঠতে বললে পরিক্ষিত রাজী না হওয়ায় ধস্তাধস্তি হয় তাদের মধ্যে। এসময় স্থানীয়রা রিপন হাওলাদারকে আটক করে গণধোলাই দিলে বাকিরা পালিয়ে যায়। তবে স্বর্ণ ব্যবসায়ী পরীক্ষিতকে তুলে নিয়ে যায় ছিনতাইকারীরা। টাকা ছিনিয়ে নিয়ে পরে মির্জাপুরে সড়কে ফেলে যায় ওই ব্যবসায়ীকে। খবর পেয়ে পুলিশ ছিনতাইকারী রিপনকে আটক করে ।

এ মামলায় এখন পর্যন্ত ছিনতাই কাজে ব্যবহৃত গাড়ি এবং ৪ আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। আটক আসামীরা হলঃ এজহারনামার ১ নং আসামী মানিকগঞ্জ সদর থানার কাটিগ্রাম গ্রামের বুদ্ধ রাজবংশীর ছেলে নিত্য রাজবংশী (৩০), রিপন হাওলাদার, গাড়ির ড্রাইভার আফছার, ড্রাইভারের সহযোগী সাখাওয়াত। ছিনতাইকৃত টাকার কিছু অংশ উদ্ধার হয়েছে এখন পর্যন্ত। কিন্তু উদ্ধারকৃত টাকার পরিমাণ এখনো জানা যায়নি।

বাদীর ভাষ্য অনুযায়ী ঘটনার দিন জড়িত ছিল ৭-৮ জন। কিন্তু পুলিশের কাছ থেকে প্রাপ্ত তথ্য থেকে জানা যায় আসামীর সংখ্যা বাড়বে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close