দেশজুড়েপ্রধান শিরোনাম

নুসরাত হত্যায় শাস্তি পাচ্ছেন এসপিও

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সদ্য সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের পর অভিযুক্ত দুই উপ পরিদর্শকের (এসআই) বিরুদ্ধেও ব্যবস্থা নিতে শুরু করেছে পুলিশ সদর দফতর।

ইতমধ্যেই শাস্তির অংশ হিসেবে সাময়িক বরখাস্ত করে অভিযুক্ত এসআই ইউসুফকে খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয়ে এবং এসআই ইকবাল আহাম্মদকে পার্বত্য জেলা খাগড়াছড়িতে সংযুক্ত করা হয়েছে। একইসঙ্গে ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলমের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

শনিবার (১১ মে) পুলিশ সদর দফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সদর দফতর জানিয়েছে, নুসরাত হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে পুলিশ সদর দফতরের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী অভিযুক্ত সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে অভিযুক্ত দুই এসআইকে অন্যত্র সংযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এছাড়া অভিযুক্ত ফেনীর এসপির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে তাকেও একটি ইউনিটে সংযুক্ত করা হবে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়টি বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন রয়েছে।

এআইজি সোহেল রানা বলেন, সাময়িক বরখাস্ত করে তাদের দূরবর্তী বিভিন্ন ইউনিটে সংযুক্ত করা হয়েছে। সংযুক্তি কোনো বদলি নয়, এটি শাস্তি প্রক্রিয়ার একটি অংশ। সংযুক্তিকালে তাদের কোনো দায়িত্ব দেওয়া হয় না।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close