দেশজুড়েপ্রধান শিরোনাম

পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যে কারণে অনুপস্থিত মুন্সীগঞ্জের এসপি

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনা পজিটিভ হওয়ায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে পারেননি মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার আবদুল মোমেন।

শনিবার (২৫ জুন) সকালে এসপি নিজেই এ তথ্য জানিয়েছেন। এর আগে গতকাল শুক্রবার (২৪ জুন) সন্ধ্যায় টেস্টের রিপোর্টে করোনা পজিটিভ আসে তার।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় করোনা পজিটিভের বিষয়ে জানতে পারেন। এরপর থেকেই হোম আইসোলেশনে আছেন তিনি।

জেলার আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বে থাকায় ঘরে থেকেই কাজ করছেন বলেও জানান পুলিশ সুপার।

জানা যায়, সেতুর উদ্বোধনীতে অংশ নিতে অনুষ্ঠানের ৪৮ ঘণ্টা আগে নমুনা পাঠান আবদুল মোমেন। এরপর শুক্রবার সন্ধ্যায় রিপোর্ট পজিটিভ আসে।

পদ্মা সেতুর উদ্বোধনীতে যোগ দেওয়ার ইচ্ছে পোষণ করে তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে থাকতে পারলে পরিপূর্ণ পরিতৃপ্তি পেতাম।

দেশ-বিদেশের সব আলোচনা-সমালোচনা, ষড়যন্ত্র-কূটমন্ত্রের কড়া জবাব দিয়ে সাহস আর জাতীয় গৌরবের প্রতীক পদ্মা বহুমুখী সেতুর শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ জুন) ১১টা ৫৮ মিনিটে ১৬ কোটি বাঙালির স্বপ্ন পূরণ করেন তিনি। পদ্মা সেতুর উদ্বোধনে রচিত হলো বাঙালির আরেক ইতিহাস। আগামীকাল রোববার (২৬ জুন) থেকে যান চলাচলের জন্য খুলে দেয়া হবে স্বপ্নের এ সেতু।

এর আগে হেলিকপ্টারে সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে মাওয়া পয়েন্টে কর্মসূচির উদ্দেশে রওনা দেন সরকারপ্রধান।

পরে পদ্মা সেতু উদ্বোধনে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন তিনি। সকাল ১০টা ৪৮ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেয়ার জন্য স্টেজে ওঠেন। এ সময় সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার বক্তব্য শুরু করেন শেখ হাসিনা।

বক্তব্য শেষে স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করেন তিনি।

পরে মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close