আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় পথশিশুকে হত্যার ঘটনায় থানায় মামলা

নিজস্ব প্রিতিবেদক: কথিত বড় ভাইয়ের কথা না শোনায় কিশোরের হাতে পথশিশুর মৃত্যুর ঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগীর মা। নিহতের ৩ দিন আগে থেকে নিখোঁজ ছিল শিশুটি। শিশুটিকে স্মৃতিসৌধের লেকের পানিতে চুবিয়ে মারে আসাদুল নামে এক কিশোর। পরে অজ্ঞাত অবস্থায় লাশ উদ্ধারের পর পরিবার শিশুর লাশ সনাক্ত করে।

মামলার পর রবিবার (১৫ জানুয়ারি) সকালে কিশোর আসাদুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। এর আগে শনিবার সন্ধ্যায় স্মৃতিসৌধ থেকে আটক করা হয় তাকে।এদিকে নিহত শিশুর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। এছাড়া গ্রেপ্তার কিশোর বরাত দিয়ে পুলিশ জানায়, আসাদুলের বিরুদ্ধে সাভার মডেল থানায় মারামারি সংক্রান্ত আগের একটি মামলা সে জেল খেটেছে।

নিহত শিশুর নাম হাসিবুর রহমান আল আমিন (৬)। সে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার রাজপাট গ্রামের মোঃ দেলোয়ার হোসেনের ছেলে। মায়ের সাথে সাভারের দিলকুশাবাগ এলাকায় ভাড়া থাকত। নিহতের মা দিপার সাথে কথা বলে জানা যায়, ১১ জানুয়ারি দিলকুশাবাগ থেকে নিখোঁজ হয় আল আমিন। শনিবার রাতে খবর পেয়ে থানায় যেয়ে দেখি আমার ছেলে আলামিনের লাশ।

গ্রেপ্তারকৃত আসাদুল ইসলাম (১৪) সাভারের জামসিং এলাকার আব্দুল আজিজের ছেলে। নিহত আলআমিন আসাদুলের সাথে সাভারের জাতীয় স্মৃতিসৌধ এলাকায় ভিক্ষা করত।

পুলিশ জানায়, আসাদুল ও আল আমিন আশুলিয়ার নবীনগরে স্মৃতিসৌধের লেকের একটি নৌকা উঠার জন্য আল আমিনকে ধাক্কা দিতে বলে। তবে আল আমিন কথা শোনায় কিশোর আসাদুল তাকে মারধর করে এবং পানিতে চুবাতে থাকে। এক পর্যায়ে আল আমিন অচেতন হয়ে পড়ে। এসময় স্মৃতিসৌধে দায়িত্বরত আনসার সদস্য ও দর্শনার্থীরা আলআমিনকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এবং আসামী আসাদুল ইসলাম কে আটক করে আশুলিয়া থানায় জানায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক আল আমিনকে মৃত ঘোষনা করেন। আসাদুল মুলত স্মৃতিসৌধে কয়েকজন পথশিশুর কথিত বড় ভাই। তাদের ভিক্ষা ও ফেরি করে কিছু বিক্রি করলে সেই টাকার ভাগ নিত।

আশুলিয়া থানার এসআই সুব্রত রায় বলেন, প্রাথমিকভাবে আমরা জেনেছিলাম নিহতের নাম নীরব। পরে তার পরিবারের খোঁজ পেয়েছি। নিহতের মা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আসাদুলকে আদালতে পাঠানো হয়েছে। নিখোঁজ হওয়ার পর আল আমিন ও আসাদুল জাতীয় স্মৃতিসৌধের ভেতর এক সাথে ভিক্ষা করত এবং একই সাথে থাকত।

Related Articles

Leave a Reply

Close
Close