আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় পানির নিচে মহাসড়ক !

আবদুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় হঠাৎ টানা বৃষ্টিতে গুরুত্বপূর্ণ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কটি হাঁটুপানিতে ডুবে গেছে। এতে করে ব্যস্ততম এই সড়কের যানজটের সৃষ্টি হয়। এতে জনদুর্ভোগ চরমে ওঠে।

মঙ্গলবার ভোরে হঠাৎ করে প্রায় ২ ঘন্টা টানা বৃষ্টিতে রাস্তাঘাট পানিতে ডুবে যায়। পানিতে ডুবে যাওয়ায় থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। এই মহাসড়কের বিশেষ করে বাইপাইল , ইউনিক, শিমুলতলা ও জামগড়া এলাকায় চরম দুর্ভোগ দেখা দিয়েছে। এই যানজটে আটকে গাড়িগুলোকে ধীরগতিতে চলতে দেখা গেছে। মহাসড়কের পাশে বেশ কিছু দোকানেও পানি উঠে যায়। শুধু তাই না, আশে- আশের কয়েকটি আবাসিক এলাকাতে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এই মহাসড়কে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কে এমন করুণ দশায় পরিনত হয়েছে। বিষয়টি দীর্ঘদিনের সমস্যা। দাবী জানিয়েও কোন সমাধান হচ্ছে না, বলে জানান দুর্ভোগে পড়া যাত্রী ও সাধারণ মানুষের।

এদিকে কারোনার তান্ডবে ব্যবসায় প্রায় তলানিতে ঠেকেছে। এসময় জলাবদ্ধতার কারণে ব্যবসায়ীদের কোটি কোটি টাকার পণ্য পানির স্রোতে ভাসছে।

তাদের দাবী, স্থায়ী সমাধানের মাধ্যমে পানির জলবদ্ধতা নিরসন করা হউক। পাশাপাশি সরকারের কাছে অনুরোধ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের অনুদান দিয়ে সহযোগিতা করার।

এদিকে খবর পেয়ে সড়ক ও জনপথের কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে ঢাকা সড়ক বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. মারুফ হাসান জানান, খবর পেয়ে পানি নিষ্কাসনে কাজ শুরু করেছে সড়ক ও জনপথ। তবে সড়ক ও জনপথের পানি নিষ্কাসনের যে ড্রেন ব্যবস্থা রয়েছে, তারমধ্যে অবৈধভাবে আসাবিক ও ফ্যাক্টরি ড্রেন লাইন যুক্ত করা করেছে। যার ফলে ড্রেনের পানির উপচে পড়ে সড়কে জলবদ্ধতা সৃষ্টির মুল কারণ। তবে সব বিষয়গুলো উধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পাশাপাশি আমরা পানি নিষ্কাসনে সর ধরনের পদক্ষেপ নিয়েছি।

সাভার উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলাম জানান, জলাবদ্ধতার বিষয়টি নিয়ে সম্বলিতভাবে সব দপ্তরকে নিয়ে কাজ করার উদ্যোগ নেয়া হয়েছে। যাতে স্থায়ী সমাধান হয়। মানুষের দুর্ভোগ লাগবে সব ধরনের চেষ্টা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close