আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় বন্ধুকে অপহরণ ও হত্যার কথা স্বীকার করল বন্ধু (ভিডিও)

আব্দুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় বাক প্রতিবন্ধি গার্মেন্টস শ্রমিক মো. নুরু উল্লাহ শাকিলকে অপহরণের পর হত্যা মামলার আসামী মো. রতন আলীকে (৩২) গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যে হত্যার কথা স্বীকার করে রতন আলী আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে আদালতে পাঠানো হলে  ম্যাজিস্ট্রেটের সামনে এই স্বীকারোক্তিমুলক জবান বন্দি দেয়। এর আগে ২৬ ডিসেম্বর রাতে মুক্তিপণ নিতে এসে আশুলিয়ার কাঠগড়ার বাশ বাজার এলাকায় র‌্যাবে হাতে আটক  হয়।

আসামী মোঃ রতন আলী বগুড়া জেলার সারিয়াকান্দি থানার আমতলি গ্রামের মৃত নাজমুল হুদার ছেলে।বর্তমানে সে আশুলিয়ার কাঠগড়া উত্তর পাড়া এলাকার মেহের আলীর মালিকানাধিন ভাড়া বাসায় বসবাস করতেন।

এজাহার সূত্রে ও পুলিশ জানায়, গত ২০ ডিসেম্বর আশুলিয়ার কাঠগড়া এলাকার পোশক শ্রমিক নুরু উল্লাহ শাকিল নামে এক বাক প্রতিবন্ধি মাঠে ক্রিকেট খেলতে গিয়ে আর বাসায় ফিরে আসে নাই। পরে ২৪ ডিসেম্বর তারিখ সকালে নিহত নুরুর ব্যবহৃত মোবাইল থেকে তার ভাবির নাম্বারে ফোন দিয়ে বলা হয় নুরুকে অপহরন করা হয়েছে ও  মুক্তিপণ হিসেবে ৪ লাখ টাকা দাবি করে । অপহৃতের বাবা আশুলিয়া থানা এবং র‌্যাব-৪ নবীনগর ক্যাম্পে অভিযোগ করেন। পরে মুক্তিপনের টাকা নিতে কাঠগড়া এলাকার বাশ বাজার এলাকা থেকে রতন আলীকে র‌্যাব আটক করে ২৬ ডিসেম্বর আশুলিয়া থানায় হস্থান্তর করে।

ভিডিও দেখুন:

পরে তাকে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয় আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। দুই দিনের রিমান্ড শেষে আজ রোববার দুপুরে আসামীকে আদালতে পাঠানো হয়।

অন্য দিকে বাক প্রতিবন্ধি পোশাক শ্রমিক নুরু যেদিন নিখোজ হয় সেই দিন রাতে আশুলিয়ার পাশ্ববর্তি কাশিমপুর থানা এলাকার ঢাকা টাংগাইল মহাসড়কের পাশে তেতুইবাড়ী এলাকার অনন্যা ফিস পার্কের ভিতরে অজ্ঞাত এক যুবকের মৃতদেহ পায় কাশিমপুর থানা পুলিশ । নিহত ব্যাক্তির মৃতদেহর ছবি দেখাইলে নিখোজ নুরুর পিতা মৃতদেহটি তার ছেলের বলে দাবি করে ।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস আই) রফিকুল ইসলাম জানায়, টাকার জন্যই বন্ধুকে কৌশলে অপহরণ করে মুক্তিপণ দাবী করে।  পরে নুরুকে গাজীপুরের কাশিমপুরে নিয়ে হত্যা করে করে।  নিহত নুরু ও গ্রেফতার রতন পরস্পর বন্ধু ছিল। একসময় একই প্রতিষ্ঠানে চাকরি করতো দুজন। রতনের সঙ্গে নুরের পরিবারেও সুসম্পর্ক ছিল।

Related Articles

Leave a Reply

Close
Close