দেশজুড়েপ্রধান শিরোনাম

রাজধানীতে নব্য জেএমবির নারী শাখার প্রধান গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্ক: নব্য জেএমবির (জাময়াতুল মুজাহেদীন বাংলাদেশ) নারী শাখার প্রধানকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এসময় তার কাছ থেকে ২টি মুঠো ফোন জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত আসমানী খাতুন ওরফে আসমা ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দী জীবন ওরফে নীখোজ আলোর (২৮) গ্রামের বাড়ি রাজবাড়ীর সদর থানার খান খানাপুর দক্ষিণপাড়া গ্রামে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) ১০ দিনের রিমান্ড চেয়ে গ্রেফতারকৃতকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার বিকালে মতিঝিল থানার উত্তর কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম বিভাগের একটি দল। এ ঘটনায় মতিঝিল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু হয়েছে।

ডিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ সূত্র জানায়, সে নব্য জেএমবির নারী শাখার প্রধান হওয়ার পর দীর্ঘদিন যাবত গোপনে অনলাইনে নারী সদস্য সংগ্রহ করছিলেন। সে বিভিন্ন জনকে কথিত হিজরতে প্রেরণ করেছিলেন। যাদের বিভিন্ন সময় গ্রেফতার করা হয়েছে। অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির অন্যতম নেতা ইসলাম আল হিন্দী, আবু ‍দুজানা ও আবু মোহাম্মদদের সাথে যোগাযোগ ছিল। দেশে খিলাফত ও শরিয়া আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের জননিরাপত্তা বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের উদ্দেশ্যে ষড়যন্ত্র এবং ধ্বংসাত্মক কর্মকান্ড পরিচালনার পরিকল্পনার অংশ হিসেবে সেসহ পলাতক অজ্ঞাতনামা ৪/৫ জন নব্য জেএমবির সহযোগীদের সাথে উক্ত স্থানে একত্রিত হয়েছিলেন। পলাতকদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

Related Articles

Leave a Reply

Close
Close