আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় বসত-বাড়িতে গ্যাস বিস্ফোরণ; শিশুসহ ৪ জন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক: সাভারের আশুলিয়ায় গ্যাসের লিকেজ থেকে গ্যাস বিস্ফোরণে শিশুসহ ৪ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের উদ্ধার করে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

বুধবার (০২ মে) আশুলিয়ার পল্লিবিদ্যুৎ এলাকার কবরস্থান রোডের হুমায়নের বাড়িতে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন-আউয়াল হোসেন (৩৫), তার স্ত্রী রেনু বেগম ও ১০ বছরের মেয়ে আরফিয়া (১০)। পাশের কক্ষে আফরোজা বেগম (৩০) নামে আরও একজন দগ্ধ হন। এসময় হাকিম মিয়া (৪০) ও তার স্ত্রী আদুরি বেগম (২৭) আহত হন। তাদের সবার গ্রামের বাড়ি সৈয়দপুরে। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম, আজ ভোর ৫ টার দিকে ওই এলাকার হুমায়ুনের একতলা বাড়িতে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। তৎক্ষনাৎ তাদের উদ্ধার করে স্থানীয় সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ গণস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাদের চার জনকেই ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে রেফার্ড করা হয়। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

তবে এ বিষয়ে ঢাকা জোন-৪ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আবদুল আলীম জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বাথরুম থেকে সৃষ্ট বায়ো গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। কারণ গ্যাসের লিকেজ থেকে হলে আগুণের  শিখা বেশি থাকবে। আর বায়োগ্যাসের আগুনের শিখা কম থাকবে, তবে শব্দ বেশি হবে। তবে তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। বিষয় তদন্ত করা হচ্ছে। পাশাপাশি ভবনটি ঝুঁকিপূর্ণ উল্লেখ করে সকলে দুরে থাকার নির্দেশাও দেন তিনি।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে আশুলিয়া থানা পুলিশ।

Related Articles

Leave a Reply

Close
Close