আশুলিয়াপ্রধান শিরোনাম

আশুলিয়ায় বাড়তি ভাড়ার ফাঁদে যাত্রীরা, পুলিশের হস্তক্ষেপ

নিজস্ব প্রতিবেদকঃ পরিবহন শ্রমিকদের চলমান ধর্মঘটে বাড়তি সুবিধা আদায়ের চেষ্টা করছে বাসের টিকেট কাউন্টারগুলো। যাত্রীদের কাছে বাড়তি ভাড়া দাবি করছেন তারা।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে আশুলিয়ার বাইপাইলের বাস কাউন্টারে সরেজমিনে দেখা যায় যাত্রীদের কাছে বেশি ভাড়া আদায়ের চেষ্টা করছে কাউন্টার মালিকপক্ষ। পুলিশের হস্তক্ষেপে কিছু যাত্রী অতিরিক্ত ভাড়া ফেরত পেয়েছেন।

বাইপাইলের চলনবিল পরিবহন লিঃ এর কাউন্টারের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগের ভিত্তিতে যোগাযোগ করা হয় কাউন্টারে। কাউন্টারের পক্ষ থেকে সোলায়মান ঢাকা অর্থনীতিকে জানান, আমাদের গাড়ি বেশ কিছুক্ষণ বন্ধ ছিল। এখন পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ায় আমরা আবার বাস ছাড়ছি। এখন আমাদের বাস অন্য পথ দিয়ে ঘুরে গন্তব্যে পৌছবে। এতে আমাদের তেল খরচ বেশি হবে। তাই যাত্রীদের কাছে ১৫০ টাকার ভাড়া ২০০ টাকা নিয়েছিলাম। পরে পুলিশ আসার পর অতিরিক্ত ভাড়া ফেরত দিয়েছি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিজাউল হক দীপু বলেন, আমরা বাসের অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাই। সাথে সাথে বাইপাইলে অভিযান চালিয়ে যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফিরিয়ে দেয়ার ব্যবস্থা নেই। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সর্বদা সচেষ্ট থাকবো।

আজ সকাল থেকে যেকোন গাড়ির স্বাভাবিক চলাচলে বাধা প্রয়োগ করে আসছিল পরিবহন শ্রমিকরা। তবে দুপুরের পর থেকে সড়কে গাড়ির উপস্থিতি তুলনামূলকভাবে বেশি লক্ষ্য করা যায়।

শুরুতেই পরিবহন শ্রমিকদের কর্মবিরতি ছিল দেশের দক্ষিণাঞ্চলের ১৪ জেলায়। গতকাল মঙ্গলবার (১৯ নভেম্বর) তা ছড়িয়ে পড়ে  দেশের ২০ জেলায়। শ্রমিকদের এ কর্মবিরতি ছিল যাত্রীবাহী বাসের ক্ষেত্রে। আজ বুধবার (২০ নভেম্বর) থেকে এর সঙ্গে যুক্ত হয়েছে সারা দেশে পণ্য পরিবহন ধর্মঘট।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close