আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় বিধবার জমি দখল, জামায়াত নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় বিধবা এক অসহায় নারীর জমি জোর পূর্বক দখল ও মারধরের ঘটনায় অভিযুক্ত একাধিক নাশকতা মামলার আসামি এক জামায়াত নেতা গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৩ মার্চ) দিবাগত গভীর রাতে আশুলিয়ার কুঁরগাও স্যোসাইটি এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে ওই দিন আশুলিয়ার কুঁরগাও এলাকার শিরিন বেগম বাদী হয়ে ওই জামায়াত নেতার বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তার হাবিবুর রহমান হাবিব (৫৫) আশুলিয়ার কুঁরগাও স্যোসাইটি এলাকার করিম মৃধার ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালে কুঁরগাও এলাকার শিরিন বেগমের স্বামী আবুল বাশারের মৃত্যুর পর থেকে হাবিব তাদের ক্রয়কৃত ১৩ শতাংশ জমি জোর পূর্বক দখলের পায়তারা শুরু করে। এরপর বিভিন্ন সময় তাদের ভয়ভীতি প্রদর্শন করে আসছিল হাবিব ও তার লোকজন। সবশেষ গত ৩০ জানুয়ারি হাবিব ও তার লোকজন উক্ত জমি ভরাট করে ঘর নির্মাণের চেষ্টা চালায়। এসময় বাঁধা দিতে গেলে তাকে এলোপাথারি মারধর করে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে হাবিব। পরে তার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানায়, জামায়াত নেতা ও ভুমি দস্যু হাবিবের অত্যাচারে অতিষ্ট তাদের এলাকার লোকজন। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন সময়েও সে এলাকার সাধারণ মানুষদের নানা ভাবে হয়রানি ও অত্যাচার করতো।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সেলিম রেজা জানান, জমি দখল চেষ্টা ও মারধরের অভিযোগে হাবিবুর রহমান হাবিবকে গ্রেপ্তার করা হয়েছে। এঘটনায় তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী এক নারী। এছাড়া হাবিব নামে ওই ব্যক্তির বিরুদ্ধে আশুলিয়া থানায় একাধিক নাশকতা মামলা রয়েছে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close