আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় রাস্তা না পেয়ে গৃহবন্দি এক পরিবার

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় বাড়ির চলাচলের রাস্তা না পেয়ে গৃহবন্দী হয়ে পড়েছে একটি অসহায় পরিবার। রাস্তার জন্য পাশের প্রভাবশালী জমি মালিকদের হাতে পায়ে ধরেও হয়নি প্রতিকার। ওল্টো হুমকীর মুখে এখন পরিবারটি।

আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের কলতাসূতি এলাকায় এক ছেলে আর প্রতিবন্ধী এক মেয়ে নিয়ে বিধবা ফিরোজা বেগমের সংসার। একমাত্র সম্বল বলতে স্বামীর কেনা ৫ শতাংশ জমির ওপর এই টিনের ঘর। পোশাক শ্রমিক ছেলের উপার্জনেই কোনরকমে চলে অভাবের সংসার। সম্প্রতি অর্থকষ্ট ছাড়িয়ে মরার ওপর খড়ার ঘা হয়ে দাড়িয়েছে পাশের জমির মালিকের স্বৈরাচারি কার্যকলাপ। প্রভাবশালী ওই মালিক আবদুর রশীদ বাউন্ডারি দেয়াল তুলে বন্ধ করে দিয়েছে তার বাড়ির চলাচলের পথ।

ফিরোজা বেগম জানান, এক পাশে ডোবা আর তিন পাশে দালানে ঘেরাও হয়ে এখন গৃহবন্দী হয়ে পড়েছেন তারা। সবার হাতে পায়ে ধরে কান্নাকাটি করেছেন। স্থানীয় চেয়ারম্যানের শরনাপন্নও হয়েছেন, তবুও কোন লাভ হয় নি। একসময় রাস্তা দেবার কথা বললেও এখন রীতিমতো হুমকী দিচ্ছেন পাশের জমির মালিক আবদুর রশীদের স্ত্রী।

শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আজহারুল ইসলাম সুরুজ জানান, বিষয়টি নিয়ে পাশের জমির মালিকদের সাথে কয়েকদফা আলোচনা করেছেন। তবে রাস্তা দিতে কাওকে রাজী করাতে পারেননি। এ ব্যাপারে প্রশাসনের সহযোগীতা কামনা করেন তিনি।

এ ঘটনায় তীব্র নিন্দা জানান আশুলিয়া সচেতন নাগরিক কমিটির সভাপতি ইমাম হোসেন। তিনি বলেন যেখানে সরকার গৃহহীনদের ঘর তুলে দিচ্ছে সেসময় এ ধরনের একটি ঘটনা খুবই ন্যাক্কারজনক। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

উপজেলা নির্বাহি কর্মকর্তা শামীম আরা নীপা বলেন, রাস্তা পাওয়া প্রতিটি জনগনের আইনগত অধিকার। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সব দিক বিবেচনা করে দ্রুত সমাধানের আশ্বাস দেন তিনি।

এ বিষয়ে কথা বলার চেষ্টা করে পাশের জমি মালিকদের কাউকে পাওয়া যায় নি। এদিকে মানবিক দিক বিবেচনা করে অসহায় পরিবারটির চলাচলের জন্য রাস্তার ব্যবস্থা করার দাবী জানান এলাকাবাসী।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close