দেশজুড়েপ্রধান শিরোনাম

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের নিয়ে সুবর্ণজয়ন্তী উদযাপন প্রহসনঃ কাদের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মহান মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা এক ধরনের প্রহসন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার তার সরকারি বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ মন্তব্য করেন।

বিএনপি কর্তৃক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের কর্মসূচি গ্রহণ করা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এটা ভালো খবর, কিন্তু কর্মসূচি উদযাপনের চেয়ে বিএনপির এখন বেশি প্রয়োজন স্বাধীনতাবিরোধী ও উগ্র সাম্প্রদায়িক শক্তির সাথে তাদের গোপন ও প্রকাশ্য সখ্য থেকে বেরিয়ে আসা। তিনি আরো বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়, তাদেরকে সাথে নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা এক ধরনের প্রহসন মাত্র।

সেতুমন্ত্রী বলেন, করোনা নতুন করে আবারো প্রাণঘাতী রূপ নিয়ে বিশ্বের কিছু দেশে ছড়িয়ে পড়ছে। এ অবস্থায় নিজের এবং অন্যের সুরক্ষায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। এছাড়া লন্ডনসহ বিভিন্ন দেশের সঙ্গে ফ্লাইটের বিষয়ে সরকার সজাগ রয়েছে। লন্ডন থেকে ঢাকায় আসার ফ্লাইটের পরিস্থিতি ভালোভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন মানবিক নেতৃত্ব যতক্ষণ আছেন ততক্ষণ মহামারিসহ যেকোনো দুর্যোগ মোকাবিলায় লড়াই চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

বিএনপি মিথ্যাচারে নিমগ্ন রয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে রাজনৈতিক আইসোলেশনে থাকার কারণে সরকারের কোনো উন্নয়ন দেখতে পায় না। ফলে অকারণে বিএনপি মহাসচিব সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছেন। তিনি এটিকে সমালোচনা না বলে প্রতিহিংসা ও মিথ্যাচার বলা উচিত বলে মন্তব্য করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close