প্রধান শিরোনামবিশ্বজুড়ে

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার মূলহোতা ড্রোন হামলায় নিহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ লিবিয়ায় নির্বিচারে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যায় অভিযুক্ত মিলিশিয়া নেতা খালেদ আল-মিশাই নিহত হয়েছেন। দেশটির বিমান বাহিনীর ড্রোন হামলায় নিহত এই মিলিশিয়া নেতা ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে নির্বিচারে গুলি করে হত্যা করে। মঙ্গলবার রাজধানী ত্রিপোলির দক্ষিণে গারিয়ান শহরের কাছে তার মৃত্যু হয়। লিবিয়ার সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমসূত্রে জানা গেছে, খালেদ আল-মিশাই ছিলেন লিবিয়ার একাংশের নিয়ন্ত্রক বিদ্রোহী জেনারেল খলিফা হাফতারের অনুসারী। রাজধানী ত্রিপোলিসহ অনেক এলাকা জাতিসংঘ-স্বীকৃত জাতীয় ঐকমত্যের সরকারের (জিএনএ) নিয়ন্ত্রণে থাকলেও বেনগাজীসহ অনেক তেলসমৃদ্ধ এলাকা খলিফা হাফতারের বাহিনীর দখলে রয়েছে।

সম্প্রতি বাংলাদেশিসহ অনেক অভিবাসীদের মিজদা শহরের একটি জায়গায় মুক্তিপণের জন্য জিম্মি রেখেছিলো একটি মানবপাচারকারী চক্র। এ নিয়ে এক পর্যায়ে ওই চক্রের সঙ্গে মারামারি হয় অভিবাসী শ্রমিকদের। এতে এক মানবপাচারকারী নিহত হয়।

তারই প্রতিশোধ হিসেবে গত ২৮ মে ত্রিপোলি থেকে দূরে মিজদা শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করে ওই মানবপাচারকারী চক্র। এতে আরো ১১ জন বাংলাদেশি আহত হন। সেই মানবপাচারকারীর সহযোগী ও স্বজনরা এই হত্যাকাণ্ড ঘটায়। এ ঘটনায় অস্ত্র সরবরাহ ও নেতৃত্বের জন্য খলিফা হাফতারের লোকজনকে অভিযুক্ত করেছে লিবিয়ার জিএনএ সরকার।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close