দেশজুড়েপ্রধান শিরোনাম

ন্যায় বিচারের দাবিতে রাস্তায় সালমান ভক্তরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলা চলচ্চিত্রে ধুমকেতুর মতো আসেন শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ। শুক্রবার (৬ সেপ্টেম্বর) তার প্রয়াণ দিবস। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান এই জনপ্রিয় নায়ক।

 

তবে মৃত্যুর আগে চার বছরের ক্যারিয়ারে অনন্য এক রেকর্ড গড়ে যান। রহস্যজনক মৃত্যুর ২৩ বছর পেরিয়ে গেলেও এখনো জানা সম্ভব হয়নি এর আসল কারণ। অপমৃত্যু না হত্যাকাণ্ড- বিষয়টি এখনো ধোঁয়াশা?

 

শুক্রবার বিকেলে  টিম সালমান শাহের ভক্তরা মানববন্ধন ও সমাবেশ করেন। মানববন্ধনে হত্যাকারীদের বিচারের আওতায় নিয়ে ফাঁসির দাবি জানান ভক্তরা। এ ব্যাপারে প্রশাসনের আরও সুদৃষ্টি কামনা করেন।

 

সালমান শাহের মৃত্যুর দুই যুগ হতে চললেও আজও রহস্যজনক মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ বলে দাবী করে আসছে তার পরিবার ও ভক্তরা। তাই প্রিয় নায়কের হত্যার ন্যায়বিচার দাবিতে ‘টিম সালমান শাহ’র ব্যানারে রাজধানীর শাহবাগে সমাবেশ করেছে তার ভক্তরা।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর নিউ ইস্কাটন রোডের নিজ ফ্ল্যাটে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় সালমান শাহের মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এ ঘটনাকে আত্মহত্যা বললেও পরবর্তীতে তার পরিবার দাবি করে তাকে হত্যা করা হয়েছে।

সম্প্রতি সালমান শাহ’র স্ত্রী সামিরার মামি মামলার ৮ নম্বর আসামি রুবি ফেসবুকে লাইভে এসে সালমানকে হত্যা করা হয়েছে বলে জানান।  বিষয়টি আলোচনায় আসে। আলোচিত মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close