দেশজুড়েস্বাস্থ্য

ইতালিফেরত ১২৬ জন হজ ক্যাম্পে কোয়ারেন্টাইনে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ইতালি থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে আসা ১২৬ জন যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখার জন্য হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

শনিবার (১৪ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে ১৪২জন যাত্রী নিয়ে ঢাকা আসে এমিরেটসের সেই ফ্লাইটটি। ফ্লাইটের অন্যযাত্রীরা দুবাই থেকে ফ্লাইটে উঠেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, ‘১৪২ জন যাত্রী নিয়ে এমিরেটসের (ইকে ৫৮২) ফ্লাইটটি সকাল সাড়ে ৮টার দিকে ঢাকায় আসে। সেই ফ্লাইটে যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হবে কি হবে না, সে পদক্ষেপ নেবে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ।’

বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, ‘সেই ফ্লাইটে ১৪২ জন যাত্রী ছিলেন। এরমধ্যে ১২৬ জন ইতালি থেকে এসেছেন। তাদের হজ ক্যাম্পে নিয়ে আসা হয়েছে।’

উল্লেখ্য, করোনার কোনও লক্ষ্মণ না থাকলেও দেশের বাইরে যে কোনও যায়গা থেকে ফেরত আসা ব্যক্তিদের ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে সরকার। এখন পর্যন্ত ১৪৫ দেশ ও অঞ্চলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ ৪৫ হাজার মানুষ। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭২ হাজার ৫৩১ জন। তবে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে শুক্রবার (১৩ মার্চ) রাত পর্যন্ত প্রাণ হারিয়েছে ৫ হাজার ৪৩৬ জন।

এদিকে ইতালিতে শুক্রবার ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২৫০ জনের মৃত্যু হয়েছে করোনায়। এতে করে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬৬ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৬৬০ জন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close