দেশজুড়েপ্রধান শিরোনামবিশ্বজুড়ে

ইতালির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির প্রধানমন্ত্রী জুজেপ্পে কোন্তের আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে রোমের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘বিজি-১২০১’ ভিভিআইপি ফ্লাইটে হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় রোমের ফিয়ামিকিনো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ইতালিয়ান ফরেন মিনিস্ট্রি এবং ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন।

শেখ হাসিনা সন্ধ্যায় পার্কো দেই প্রিন্সিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পায় তাঁর সম্মানে আয়োজিত একটি সংবর্ধনায় যোগ দেবেন।

আগামীকাল বুধবার (০৫ই ফেব্রুয়ারি) সকালে তিনি রোমে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সেরি ভবন উদ্বোধন করবেন।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির প্রধানমন্ত্রী জুজেপ্পে কোন্তের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন এবং ইতালির প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন পালাজো চিগিতে এক আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজে যোগ দেবেন। পরে ইতালীয় ব্যাবসায়িক সংস্থাগুলোর প্রতিনিধিরা বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

আগামী বৃহস্পতিবার (০৬ই ফেব্রুয়ারি) সকালে শেখ হাসিনা পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন। ওই দিন দুপুরে প্রধানমন্ত্রী রোম থেকে ইতালির মিলান শহরে যাবেন।

আগামী শুক্রবার (০৭ই ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে আমিরাত এয়ারলাইন্সের একটি বিমানে মিলান মালপেন্সা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশে রওনা হবেন।

আগামী শনিবার (০৮ই ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৮টা ১০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close