বিশ্বজুড়ে

ইলিশ কিনলে পেঁয়াজ ফ্রি!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশের পর ভারতের বাজারেও পেঁয়াজের ঝাঁজ বেড়েছে । বাংলাদেশে রপ্তানি বন্ধ করে দেয়ার পরও দামের লাগাম টেনে ধরা যায়নি। সেখানেও ১৫ রুপির পেঁয়াজ এখন ১০০ রুপির উপরে বিক্রি হচ্ছে। এটি কিনতে নাভিশ্বাস ভারতীয়দের মধ্যে।

তবে, একটি পদ্মার ইলিশ কিনলেই এক কেজি পেঁয়াজ ফ্রি দেয়ার ঘোষণা দিয়েছেন কলকাতার বাজারের শেখ নজরুল ইসলাম নামের ওই মাছ বিক্রেতা।

ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, কলকাতায় দোকানে এমন অফার নিয়েই ইলিশ নিয়ে বসেছেন শেখ নজরুল ইসলাম। ইলিশের পাশাপাশি পেঁয়াজও রয়েছে। যারা ইলিশ কিনছেন তাদের সঙ্গে ব্যাগ ভর্তি পেঁয়াজ দিচ্ছেন নজরুল ইসলাম।

এ জন্য ওই মাছ ব্যবসায়ী বিজ্ঞাপনও দিয়েছেন। যেখানে বড় বড় অক্ষরে লেখা হয়েছে, ‘ফ্রি ফ্রি ফ্রি। না, গোপন কোনো শর্তাবলিও প্রযোজ্য নয়। যে ওজনেরই মাছ কিনবেন, একটি গোটা ইলিশ নিলেই পেয়ে যাবেন এক কেজি পেঁয়াজ।’ আর এ বিজ্ঞাপন কলকাতার ওই বাজারে ছড়িয়ে দিয়েছেন নজরুল ইসলাম।

এ বিষয়ে নজরুল ইসলাম বলেন, ১৩০০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি করছি। এ শনিবার হঠাৎই বিষয়টি মাথায় আসে আর এমন অফার দিয়ে বিজ্ঞাপন ছাপিয়ে নানা জায়গায় লাগিয়ে দেই। এমন ধামাকা অফারে কেমন সাড়া মিলছে জানিয়ে তিনি বলেন, হ্যাঁ, অনেকেই অফারটি লুফে নিয়েছে। পেঁয়াজের লোভে ইলিশ কেনার ক্রেতা বেড়েছে।

তিনি আরো বলেন, বর্তমান বাজারে পেঁয়াজের যা দাম, তাতে পদ্মার ইলিশের সঙ্গে বিনামূল্যে মসলাটি দিলে ক্রেতারা আগ্রহী না হয়ে পারেই না। আমার এ চমকটি বেশ কাজ করছে বলেই মনে করছি।

Related Articles

Leave a Reply

Close
Close