দেশজুড়ে

ইলিয়াস কাঞ্চনকে অপমান ও হামলার প্রতিবাদে মানববন্ধন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢালিউড সিনেমার কিংবদন্তী অভিনেতা ও ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি ইলিয়াস কাঞ্চনকে পরিবহন শ্রমিকদের নোংরা ভাষায় অপমান ও হামলার প্রতিবাদে মানববন্ধনের করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন।

ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানাতে সোমবার (২৫ নভেম্বর) দুপুর ১২টায় এফডিসির গেটের সামনে মানববন্ধন করেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। মানববন্ধনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

১৮ সংগঠনের অন্তর্ভুক্ত বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক, শিল্পী, নৃত্যশিল্পী, চিত্রগ্রাহক, ফাইট ডিরেক্টর, সহকারী পরিচালকদের সমিতিগুলোর প্রতিনিধিরাও উপস্থিত হন মানববন্ধনে। ইলিয়াস কাঞ্চনের নিরাপদ সড়ক চাই সংগঠনের পক্ষ থেকে উপস্থিত হন লিটন আরশাদ।

মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পের সব সংগঠনের পক্ষ থেকে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রতি অসম্মানজনক আচরণের তীব্র নিন্দা ও ঘৃণা জানাই। সেই সঙ্গে জনস্বার্থে জাতীয় সড়ক নিরাপত্তা আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়ন চাই আমরা।’

তিনি আরও বলেন, ‘ইলিয়াস কাঞ্চন দীর্ঘ ২৭ বছর একা একা লড়াই করে চলছেন দেশের মানুষের নিরাপদ জীবনের জন্য। তার প্রতি অপমান মেনে নেয়া যায় না!’

Related Articles

Leave a Reply

Close
Close