দেশজুড়ে

আরমর্ড ক্যারিয়ার ও এসকর্ট গাড়ি পাচ্ছে ডিএমপি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সক্ষমতা বাড়াতে কেনা হচ্ছে অত্যাধুনিক আরমর্ড ক্যারিয়ার ও এসকর্ট গাড়ি। সন্ত্রাসবাদ মোকাবেলায় এসব গাড়ি বিশেষ করে রাতের অভিযানের জন্য বেশ উপযোগী বলে মনে করছে পুলিশ।

কেনার তালিকায় থাকা এসব গাড়ির মধ্যে রয়েছে ১০টি আরমার্ড ক্যারিয়ার এ ছাড়া ২০টি এসকর্ট ভেইকেল এবং পাঁচটি ফ্লাড লাইট ভেইকেল।

বিদ্যমান যানবাহন দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে গোয়েন্দা তথ্য থাকা সত্ত্বেও রাতে অভিযান পরিচালনা করতে অসুবিধা হতো পুলিশের। অভিযানের জন্য অপেক্ষা করতে হতো দিনের আলো ফোটা পর্যন্ত। এ সমস্যা সমাধানের জন্যই ‘ফ্লাড লাইট ভেইকেল’ কেনা হচ্ছে। এতে করে পুলিশের সক্ষমতা বাড়ার পাশাপাশি সাধারণ মানুষের নিরাপত্তা ও সেবার মানও বৃদ্ধি পাবে বলে সরকার আশা করছে।

জানা গেছে, ‘সন্ত্রাসবাদ মোকাবেলা ও জননিরাপত্তা নিশ্চিতকল্পে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সক্ষমতা বৃদ্ধি’ নামে প্রকল্পের অধীনে গাড়িগুলো কেনা হবে। এতে ব্যয় হবে ৭৯ কোটি ৬৬ লাখ ১৮ হাজার টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে খরচ হবে ৪০ কোটি আট লাখ এবং জাপান সরকার অনুদান দেবে ৩৯ কোটি ৫৮ লাখ ১৮ হাজার টাকা। ২০২১ সালে জুন মাসের মধ্যে গাড়িগুলো দেশে চলে আসবে বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close