দেশজুড়ে

বাল্য বিয়ের কথা শুনে স্কুলছাত্রী আত্মহত্যা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পিরোজপুরের ইন্দুরকানীতে বাল্য বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা করেছে এক স্কুলছাত্রী। এ খবর শুনে স্ট্রোক করে মৃত্যু হয়েছে মায়ের।

বৃহস্পতিবার রাতে উপজেলার উত্তর বালিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার উত্তর বালিপাড়া গ্রামের জব্বার বেপারীর  মেয়ে চতুর্থ শ্রেণির ছাত্রী রেশমা আকতারের (১২) সঙ্গে একই গ্রামের মোতালেব চৌকিদারের ছেলে শফিকুল ইসলামের এক মাস আগে বিয়ে ঠিক হয়। রেশমা এ বিয়েতে রাজি না হওয়ায় পরিবারের সঙ্গে প্রায় ঝগড়া হতো।

বৃহস্পতিবার বিকেলে মা মিনারা বেগম রেশমাকে মাঠ থেকে হাঁস আনতে বললেও রেশমা মায়ের কথা না শুনে ঘরে বসে থাকে। এ নিয়ে মায়ের সঙ্গে  রেশমার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মা রাগ করে রেশমাকে মারধর করে। পরে রেশমা ক্ষোভে ঘরে থাকা কীটনাশক পান করে। স্বজনরা টের পেয়ে তাকে পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টায় রেশমা মারা যায়। রেশমার মৃত্যুর খবর শুনেই তার মা মিনারা বেগম স্ট্রোক করেন এবং আজ শুক্রবার সকালে মারা যান।

রেশমা উপজেলার উত্তর বালিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল। ইন্দুরকানী থানার এসআই হেমায়েত উদ্দিন জানান, রেশমার লাশ ময়নাতদন্তের জন্য পিরোজপুর মর্গে রয়েছে।

 

/আরকে

Related Articles

Leave a Reply

Close
Close