দেশজুড়ে

ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে ব্যাপক প্রস্তুতি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছুটছে মানুষ নিজ আলয়ের উদ্দেশ্যে। এতে সব সড়ক পথেই ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। হাজার হাজার যানবাহন ও যাত্রীর চলাচলে মহাসড়কগুলো এখন মুখরিত। তবে আগের ঈদের তুলনায় যানজট অনেক কম বলে পরিবহন কোম্পানি এবং সওজ সূত্রে জানা গেছে। ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্নে রাখতে দেশের সকল রুটেই নেয়া হয়েছে আগাম প্রস্তুতি।

সারা দেশের ন্যায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন রাখতে গাজীপুর জেলা প্রশাসন, গাজীপুর সিটি করপোরেশন, মহানগর পুলিশ ও জেলা পুলিশ সমন্বিতভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার সড়ক পথকে সচল রাখতে পদক্ষেপ নিয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, গাজীপুর সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন ও বিআরটি কর্তৃপক্ষ।

এরই মধ্যে কাঁচপুর নতুন ব্রিজ খুলে দেয়ায় সেখানে দুর্ভোগ নেই বললেই চলে। এদিকে ঈদের আগেই খুলে দেয়া হচ্ছে মেঘনা আর গোমতি সেতু।

ঢাকা থেকে উত্তরাঞ্চলের দিকে ২৭টি রোডের যানবাহন গাজীপুর চৌরাস্তার উপর দিয়ে যাতায়ত করে থাকে। এর মধ্যে যানজট প্রবণ এলাকা হিসেবে পরিচিত কোনাবাড়ি ও চন্দ্রা এলাকায় এবারের ঈদে কোনো যানজট থাকছে না। এ দুটি স্থানে দুটি ফ্লাইওভার এবং দুটি ব্রিজ যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। ২৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগুলোর উদ্বোধন করেন।

ট্রাফিক কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদযাত্রায় বিশেষ বিশেষ এলাকায় ট্রাফিক উন্নয়নে নেয়া হবে জোরালো ব্যবস্থা।

হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম বলেন, ক্রসিং এলাকায় এবং বাঁক আছে এমন এলাকায় বিশেষ নজরদারি থাকবে।

Related Articles

Leave a Reply

Close
Close