দেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদে বৃষ্টি নামবে ঝেঁপে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বৃহস্পতি বা শুক্রবার বাংলাদেশে প‌ালিত হবে পবিত্র ঈদুল ফিতর। এবারের ঈদটা বৃষ্টিপাতের মধ্য দিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। আবহাওয়া অফিস জানি‌য়েছে, আগামী তিনদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ মোহাম্মদ শাহীনুল ইসলাম বলেন, আগামী তিন-চারদিন সারাদেশেই কম-বেশি বৃষ্টি হবে। এসময় তাপমাত্রা আরো কমবে।

আজ মঙ্গলবার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদতের বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। অন্য বিভাগ গুলোয় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

এছাড়া, সারাদেশে দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

আজ আবহাওয়ার বৈরিভাব থাকলেও আজ সকাল থেকে বদলে গেছে এর প্রকৃতি। ঢাকা, রংপুর, কুষ্টিয়াসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টি বাড়ার সঙ্গে সঙ্গে ঝড়ো বাতাস না থাকলেও ছিল আকাশে গর্জন।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে- ময়মনসিংহে ৭৫ মিলিমিটার, দিনাজপুরে ৬৬ মিলিমিটার, বদলগাছী ৬৩ মিলিমিটার, বগুড়ায় ৩৯ মিলিমিটার।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল নীলফামারির ডিমলায় ১৯ ডিগ্রি সেলসিয়াস।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close