দেশজুড়ে

ঈদ বোনাস চান ভাড়াটিয়াদের মানবনন্ধন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকার দুই সিটি কর্পোরেশনের কাছ থেকে ঈদ বোনাস চান ভাড়াটিয়ারা। এ জন্য তাদের দাবি, দুই মাসের ভাড়ার সমপরিমাণ বোনাস।

মঙ্গলবার (২৮ মে) এমনই দাবি নিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে দাঁড়িয়েছিল ভাড়াটিয়া পরিষদ নামক একটি সংগঠন। তারা এই বোনাস কীভাবে পাওয়ার অধিকার রাখেন তাও বললেন।

এই বোনাস পাওয়ার অধিকার ভাড়াটিয়ারা কীভাবে রাখে? এমন প্রশ্নের জবাবে মানববন্ধনে বক্তারা বলেন, ভাড়াটিয়ারা তাদের উপার্জনের প্রায় সব টাকাই নগরের উন্নয়নের জন্য ব্যয় করে, যার প্রত্যক্ষ ও পরোক্ষ সুবিধা নগর কর্তৃপক্ষ পেয়ে থাকে।

কিন্তু সিটি কর্পোরেশন ভাড়াটিয়াদের কীভাবে ঈদ বোনাস দেবে? এর জবাবে তারা প্রস্তাব পেশ করে বক্তারা বলেন, প্রত্যেক বাড়ির হোল্ডিং নম্বর অনুযায়ী বাড়িওয়ালা বাড়িভাড়ার জন্য একটি ব্যাংক হিসাব খুলবেন। ওই নম্বরে ভাড়াটিয়া বাড়িভাড়ার টাকা জমা করবেন। বিদ্যুৎ, গ্যাস, হোল্ডিং ট্যাক্স ও সরকারি অন্যান্য ট্যাক্স কাটবে এবং অবশিষ্ট টাকা বাড়িওয়ালারা ভোগ করবেন। আশা করা যায়, এ পদক্ষেপে সিটি কর্পোরেশনের প্রচুর আয় হবে, যা থেকে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ভাড়াটিয়াদের দুই মাসের ঈদ বোনাস প্রদান করতে পারবে। যেহেতু ভাড়াটিয়ারা তাদের আয়ের সিংহভাগ বাসাভাড়ায় ব্যয় করে,তাই এটা তাদের প্রাপ্য অধিকার।

ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য আতাউল্লাহ খান, জান্নাত ফাতেমা, মোহাম্মদ মোস্তফা, আজাহার উদ্দিন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Close
Close