দেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদ শেষে রাজধানীতে ফিরছে কর্মমুখী মানুষ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে দেশের বিভিন্ন এলাকা থেকে রাজধানীতে ফিরছে কর্মমুখী মানুষ। রোববার ভোর থেকেই রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালগুলোতে ঘরফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

এদিন সকালে সরেজমিনে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকায় ফেরা মানুষগুলো টার্মিনালে এসে নামছেন। যাত্রীদের নামিয়ে দিয়েই আবার বিভিন্ন জেলা শহরগুলোতে ফিরে যাচ্ছেন মাইক্রোবাস ও প্রাইভেটকার নিয়ে চালকেরা।

ঢাকায় ফেরা যাত্রীদের কেউ বিভিন্ন গাড়ি বদলে, কেউবা মাইক্রোবাস ও প্রাইভেটকার ভাড়া করে সরাসরি ঢাকায় ফিরেছেন। এদের মধ্যে যারা পরিবার-পরিজন নিয়ে ঢাকায় এসেছেন, তারা রিজার্ভ গাড়ি নিয়ে এসেছেন।

আবদুল্লাহপুর বাস স্টেশনে এক যাত্রী জানান, আজ থেকে অফিস খুলেছে। তাই প্রাইভেটকার ভাড়া করে পরিবার নিয়ে নরসিংদী থেকে ঢাকায় ফিরেছি। তবে দূরপাল্লার বাস না চলাচল করায় প্রায় পাঁচগুণ টাকা খরচ করে গাড়ি রিজার্ভ করতে হয়েছে।

টার্মিনালগুলোতে বেশ কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের অনেকেই চার থেকে পাঁচবার গাড়ি বদল করে ঢাকায় ফিরেছেন। যাত্রাপথে ভোগান্তি হলেও পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মক্ষেত্র ঢাকায় ফিরতে পেরে তারা বেশ খুশি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close