দেশজুড়ে

উত্তরায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ফুটপাত ও সড়ক হতে অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রথমদিনে রাজধানীর উত্তরায়  তিন শতাধিক দোকান উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা ১১ টা থেকে বিকেল পর্যন্ত উত্তরার সোনারগাঁও জনপথ থেকে শুরু করে, গরীবে নেওয়াজ অ্যাভিনিউ, রবীন্দ্র সরণি, এবং মাসকট প্লাজার পিছনে ৩৫ নম্বর সড়কের ফুটপাত ও সড়ক থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম, সাজিদ আনোয়ার, আব্দুল হামিদ মিয়া, জুলকার নয়ন।

সিটি করপোরেশনের জনসংযোগ শাখা থেকে জানানো হয়, প্রায় তিন শতাধিক অস্থায়ী দোকান, শেড, সিঁড়ি উচ্ছেদ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। এ সময় সরকারি কাজে বাধা দেয়ায় এক জনকে তিন মাসের কারাদণ্ড ও ফুটপাত দখল করে ব্যবসা করায় এক জনকে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া হাংরি ডাক ও খাজনা নামে দুই প্রতিষ্ঠানকে যথাক্রমে দুই লাখ ও এক লাখ টাকা জরিমানা করা হয়।

উচ্ছেদ অভিযানকালে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, উত্তরা থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে। পর্যায়ক্রমে ঢাকা উত্তরের সব জায়গায় ডিএনসিসি অভিযান পরিচালনা করবে। আমরা ফুটপাতে কোনো অবৈধ দখল দেখতে চাই না। এখন সময় হয়েছে ফুটপাতগুলো জনগণকে বুঝিয়ে দেয়ার।

Related Articles

Leave a Reply

Close
Close