দেশজুড়ে

উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ‘প্রকৃত’ কৃষককে বঞ্চিত করে অবৈধভাবে সেচ প্রকল্পের জন্য সনদ প্রদান করায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)সহ ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

সোমবার(১৬ সেপ্টেম্বর)  সিরাজগঞ্জ সহকারী জজ আদালতে মামলাটি করেন মো. লুৎফর রহমান।

মামলার আসামিরা হলেন— কৃষক মো. কাবিল উদ্দিন, বিএডিসি সহকারী প্রকৌশলী ইসরাইল হোসেন, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান, কৃষি অফিসার মো. সাইফুল ইসলাম, পল্লী বিদ্যুৎ তাড়াশ জোনাল অফিসের ডিজিএম ও সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেলারেল ম্যানেজার।

মামলা সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিপুল গ্রামের কৃষক মো. লুৎফর রহমান একটি ক্ষুদ্র সেচ প্রকল্পের জন্য উপজেলা সেচ কমিটি বরাবর আবেদন করেন।

ওই প্রকল্পের আওতায় তার ১৪ বিঘা কৃষি জমি রয়েছে। কিন্তু তার আবেদনকে পাশ কাটিয়ে উপজেলা সেচ কমিটি অবৈধভাবে মো. কাবিল উদ্দিন নামের অন্য এক কৃষককে সেচ সংযোগের জন্য সনদ প্রদান করে।

অথচ ওই প্রকল্পে কাবিল উদ্দিনের সদ্য কেনা মাত্র এক শতাংশ জমি রয়েছে।

এ প্রসঙ্গে বাদী লুৎফর রহমান জানান, বেআইনি ভাবে প্রশাসন কাজ করায় তিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ কারণে প্রতিকার পেতে আদালতের দারস্থ হয়েছেন।

মামলার অন্যতম বিবাদী ও উপজেলা সেচ কমিটির সভাপতি, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান মাতৃত্বকালীন ছুটিতে থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

তবে বর্তমানে রাজশাহীতে কর্মরত তাড়াশ উপজেলার কৃষি অফিসার সে সময়ে দায়িত্বে থাকা কৃষি কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মোবাইল ফোনে বলেন, আমি ওই মিটিংয়ে ছিলাম না।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close