দেশজুড়েপ্রধান শিরোনাম

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৫২ ভোট ৮ মে, ২২টিতে ইভিএমে

ঢাকা অর্থনীতি ডেস্ক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৫২টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে। ১৫২ উপজেলার মধ্যে ২২টিতে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে তার সভাকক্ষে নির্বাচন কমিশনের ২৯তম সভায় এ সিদ্ধান্ত হয়।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, প্রথম ধাপের ভোটে আগামী ১৫ এপ্রিল মনোনয়ন জমা দেয়ার শেষ সময়, যাচাই বাছাই ১৭ এপ্রিল এবং প্রত্যাহার করা যাবে ২২ এপ্রিল। এরপর প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৩ এপ্রিল। ১৫২ উপজেলার মধ্যে ২২টিতে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকিগুলোতে ব্যালটে ভোট নেয়া হবে।

এবার চার ধাপে ভোট হওয়ার কথা আগেই জানিয়েছিল নির্বাচন কমিশন। গত দুই উপজেলা নির্বাচন থেকে সারাদেশে একইদিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় না। কয়েক ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারও ধাপে ধাপে এই নির্বাচন করবে ইসি।

১৯৮৫ সালে উপজেলা পরিষদ চালু হওয়ার পর ১৯৯০ ও ২০০৯ সালে একদিনেই ভোট হয়েছিল। ২০১৪ সালে চতুর্থ উপজেলা নির্বাচন ছয়টি ধাপে এবং ২০১৯ সালে পাঁচ ধাপে উপজেলা পরিষদের পঞ্চম ভোট হয়। বর্তমানে দেশে উপজেলা রয়েছে ৪৯৫টি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close