দেশজুড়ে

অভিমান ভুলেছেন ‘ডেইজি আপা’ ছাড়ছেন না দেশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকা সিটি নির্বাচনে কাউন্সিল প্রার্থী ছিলেন তিনি। তার ভিন্ন রকম প্রচারণা কৌশল সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়ে ওঠে রীতিমতো ভাইরাল। তার নাম ছড়িয়ে পড়ে ছোট্ট ওয়ার্ডের গণ্ডি ছাড়িয়ে দেশজুড়ে।
ঢাকা উত্তর সিটির ৩১ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের এই কাউন্সিলর প্রার্থীর নাম আলেয়া সারোয়ার ডেইজি। নির্বাচনে জয় পাননি। তাই অভিমানে দেশ ছাড়তে চেয়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত মত বদলেছেন সবার ‘ডেইজি আপা’।

আলেয়া সারোয়ার ডেইজি ছিলেন ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর; প্যানেল মেয়রের দায়িত্ব্ও পালন করেছেন। সদ্য হওয়া ঢাকা সিটি নির্বাচনে সংরক্ষিত নয়, প্রার্থী হয়েছিলেন সাধারণ ওয়ার্ডে। সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর থেকে ৩১ নম্বর ওয়ার্ডটিতে কখনো জয় পায়নি আওয়ামী লীগের প্রার্থী।

নির্বাচনে পরাজয়ের পেছনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে নানান অভিযোগও আনেন তিনি। তবে, এই অভিযোগ অস্বীকার করে পাল্টা ডেইজির নামেই অভিযোগ করেন জাতীয় পার্টি সমর্থিত বর্তমান কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু।

নির্বাচনে পরাজয়ের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কটূক্তি;সব মিলিয়ে অভিমানে দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে, নেতাকর্মী ও এলাকাবাসীর ভালোবাসার কারণে সেই সিদ্ধান্ত পরিবর্তন করেছেন ডেইজি। সামাজিক নানা সচেতনতামূলক কাজেও অংশ নিচ্ছেন নিয়মিত।

আলেয়া সারোয়ার ডেইজি জানান, ‘আমার মনে সত্যিই কষ্ট হয়েছিল। আমি টিকিট করে ফেলেছিলাম। আমি চলে যাব। সবাই বলছে আমি ভয়ে চলে যাচ্ছি, অনেকে বলছে যে আমি সুবিধাবাদী, আমি কোন ইনকাম করতে পারবো না এ কারণে চলে যাচ্ছি। এসব কথা শুনার পরে আমি সিদ্ধান্ত নিলাম, আমি কিন্তু পালিয়ে যাবার মতো মানুষ না। টিকিট ক্যান্সেল করে আমি প্রতিজ্ঞা করেছি যে আমি এখানেই থাকবো, আমার নেত্রীর হাতকে আমি শক্তিশালী করবো। আমি খুঁজতে থাকবো যে, কোন প্লাটফর্মে আমি কাজ করতে পারি।’ আজীবন মানুষের পাশে থেকেই কাজ করে যেতে চান আলেয়া সারোয়ার ডেইজি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close