সাভারস্থানীয় সংবাদ

এইচআইভি প্রতিরোধে সাভারে মত বিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: সাভারে হিজড়া ও লিঙ্গ বৈচিত্রময় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর এইচআইভি ভাইরাস প্রতিরোধ ও চিকিৎসা সেবা প্রদানে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বন্ধু সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটি কনসোর্টিয়াম সুস্থ জীবনের আয়োজনে, রবিবার (৪ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেমিনার হলে এই মত সভা অনুষৃঠিত হয়।

সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা, সাভার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি।

সাভারের গুরুমা শাপলা হিজড়া বলেন, ৩য় লিঙ্গদের কেউ মানুষ বলে মনে করেনা। আমরাও তো মায়ের পেট থেকে হয়েছি। আমাদেরও তো বাবা নামে কেউ আছে। কিন্তু আমাদের তো কিছু নেই। সাভারের কেউ আমরা সরকারি কোন সহায়তা পাইনি। কতজনে ঘর পায়, কতজনে বাড়ি পায় কিন্তু আমরা তো কিছু পাইনি।

সভায় ঝুঁকিপূর্ণ হিজড়া ও লিঙ্গ বৈচিত্রময় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর এইচআইভি প্রতিরোধে সাধারণ স্বাস্থ্য সেবা,যৌনরোগের সেবা, টিবি, এইচটিএস পরিক্ষা করার বিষয় নিয়ে আলোচনা করা হয়।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ফেরদৌসী আক্তার, এবং সুস্থ জীবনের ডি আই সি ম্যানেজার আহাদ আলী দেওয়ান, এসময় আহাদ আলী দেওয়ান তার বর্তমান কার্যক্রম নিয়ে সকলের সামনে উপস্থাপন করেন।

Related Articles

Leave a Reply

Close
Close