দেশজুড়েশিল্প-বানিজ্য

একই দোকানে দুই বার জরিমানা ম্যাজিস্ট্রেটের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ  রাজশাহীতে  দেশি মুরগির দাম ৪২০ টাকা কেজি। নির্ধারিত এই দামের তালিকাও বাজারে টাঙানো। কিন্তু মহানগরীর সাহেববাজার এলাকার ব্যবসায়ী আসাদুল ইসলাম সেই নির্ধারিত দামের তালিকা উল্টিয়ে রেখে মুরগি বিক্রি করছিলেন ৪৫০ টাকায়। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সঙ্গে সঙ্গে তাকে জরিমানা করলেন দুই হাজার টাকা।

এরপর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফে মোহাম্মদ ছড়া ও সুকান্ত সাহা বাজারের অন্য দোকানগুলোতে গেলে আসাদুল আবার ৪৫০ টাকা দরে মুরগি বিক্রি শুরু করেন। উল্টিয়ে রাখেন মূল্যতালিকাও। যেন বাতাসে আপনাআপনি উল্টে গেছে। বাজার ঘুরে ওই পথ দিয়ে যাওয়ার সময় আবারও বিষয়টি নজরে আসে নির্বাহী ম্যাজিস্ট্রেটের। এবার দ্বিতীয় দফায় তাকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।
এটি ছিল সোমবার (১৩ মে) দুপুরে জেলা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ কমিটির বাজার মনিটরিংয়ের সময়কার দৃশ্যপট। দ্বিতীয় দফায় জরিমানার সময় মুরগি বিক্রেতা আসাদুলের কাছে দামের তালিকা উল্টানো কেন ম্যাজিস্ট্রেটের প্রশ্নে আসাদুল জানান, সেটি বাতাসে উল্টে গেছে।

এসময় একজন ক্রেতা এসে ম্যাজিস্ট্রেটকে জানান, এইমাত্রই তার কাছে ৪৫০ টাকা দরে মুরগি বিক্রি করা হয়েছে। তখন ম্যাজিস্ট্রেট আসাদুলকে দ্বিতীয়বারের মতো জরিমানা করেন। এসময় ওই মুরগি ক্রেতার কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরতও দিতে হয় তাকে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close